মামুনুল কান্ড: প্রধান আসামী সহ ৪ নেতার ৩ দিনের রিমান্ড

মামুনুল কান্ড: প্রধান আসামী সহ ৪ নেতার ৩ দিনের রিমান্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: নারায়ণগঞ্জের সোনারগাঁ রয়্যাল রিসোর্টে মামুনুল হক ইস্যুত হামলা, ভাংচুর ও মহাসড়কে নাশকতা সৃষ্টির মামলায় প্রধান আসামী খেলাফত মসলিশের সভাপতি ও হেফাজত নেতা মাওলানা ইকবাল হোসেন সহ গ্রেপ্তারকৃত ৪ হেফাজত নেতার ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
সোমবার (১২ এপ্রিল) বিকেলে গ্রেপ্তারকৃতদের পুলিশ দুই মামলায় তাদের ৭ দিনের করে রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহম্মেদ হুমায়ুন কবিরের আদালতে প্রেরণ করা হলে আদালত প্রত্যেকে ৩ দিনের করে রিমান্ড মঞ্জুর করেন।
নারায়ণগঞ্জ কোর্ট পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান রিমান্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।
গ্রেপ্তারকৃত হলো খেলাফত মজলিশ সোনারগাঁ উপজেলার শাখার সভাপতি ইকবাল হোসেন (৫২), হেফাজত ইসলাম সোনারগাঁও উপজেলা শাখার আমির হাফেজ মাওলানা মহিউদ্দিন খাঁন (৫৩), সেক্রেটারি মাওলানা মো. শাহজাহান খাঁন শিবলী (৪৩) ও সহ সভাপতি হাফেজ মোয়াজ্জেম হোসেন (৫২)।
র‌্যাব-১১ এর অধিনায়ক লে. কর্ণেল খন্দকার সাইফুল আলম জানান, ৩ এপ্রিল হেফাজত ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক একজন নারীসহ সোনারগাঁয়ের ‘রয়েল রিসোর্টে’ সন্দেহজনকভাবে স্থানীয় জনতা কর্তৃক অবরুদ্ধ হওয়ার পর বিক্ষুব্ধ হেফাজতকর্মীরা রয়েল রিসোর্ট ভাঙচুরসহ এলাকায় তান্ডব সৃষ্টি করে। রয়েল রিসোর্ট ছাড়াও হেফাজতকর্মীরা ঘটনার দিনে সোনারগাঁও এলাকার একাধিক ব্যবসা প্রতিষ্ঠানসহ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ব্যাপক সহিংসতা, গাড়ি ভাংচুর, নাশকতা সৃষ্টি ও অগ্নি সংযোগ করে যান চলাচলে ব্যাঘাত ঘটায়, জনমনে ভয়ভীতি সঞ্চার এবং সরকারী কাজে বাধা সৃষ্টি করে। ওই সময় সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মসজিদের ইমাম ও খেলাফতে মজলিশ সোনারগাঁ উপজেলা শাখার সভাপতি মাওলানা ইকবাল হোসেন মাগরিবের নামাযের পর মসজিদের মাইকে উস্কানীমূলক বক্তব্য প্রচার করে লোক জমায়েত করে এবং উক্ত হামলার নেতৃত্ব দেয়। উক্ত ঘটনায় সোনারগাঁ থানায় ক্ষতিগ্রস্থ ব্যক্তিগণ ও পুলিশ কর্তৃক বাদী হয়ে সন্ত্রাস বিরোধী আইনে পৃথক ৬টি মামলা দায়ের করা হয়। গ্রেফতারকৃত আসামীরা উক্ত মামলাগুলোর অন্যতম এজাহারনামীয় আসামী।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com