কুমুদিনীর বিরুদ্ধে জমি দখলের অভিযোগে মানববন্ধন

প্রেসবাংলা ২৪. কম শহরে কুমুদিনীর ওয়েলফেয়ার ট্রাস্ট বেঙ্গল বিডি লিমিটেডের বিরুদ্ধে জমি দখলের অভিযোগ এনে মানববন্ধন ও সংবাদ সম্মেলন করেছে সরকারি প্রতিষ্ঠান বিআইডব্লিউটিসি কর্মকর্তা কর্মচারী সমন্বয় পরিষদ।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে মানববন্ধন শেষে প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিআইডব্লিউটিসি কর্মকর্তা কর্মচারী সমন্বয় পরিষদের সদস্য সচিব মানসুরা আহমেদ।

তিনি বলেন, ১৯৭২ সাল থেকে বিআইডব্লিউটিসি এই জমির মালিক। সেখানে শ্রমিক-কর্মচারীরা দীর্ঘদিন যাবত বসবাস করে আসছিল। পরে সংস্কার কাজের সময় আমাদের অন্যত্র স্থানান্তর করা হয়। এবং সেখানে নতুন স্থাপনা তৈরির কাজ শুরু করতে গেলে কুমুদিনী ওয়েলফেয়ার ট্রাস্ট বেঙ্গল লিমিটেডের পক্ষ নিয়ে কিছু সংখ্যক সন্ত্রাসী বাহিনী আমাদের কাজ বন্ধ করে দেয়। অথচ ১৯৭২ সাল থেকে এখন পর্যন্ত আমরা ওই জমির মালিক এবং ভোগ দখল করে আসছি। এমনকি ওই প্রতিষ্ঠানের খাজনা, পৌরকর, গ্যাস বিল সহ যাবতীয় বিল বিআইডব্লিউটিসি পরিশোধ করে আসছে। সেখানে কুমুদিনী কিভাবে মালিকানা দাবি করে তা আমাদের বোধগম্য নয়।

তিনি আরও বলেন, কুমুদিনী এই জমির মালিকানা দাবি করে আদালতে গিয়েছে। আদালতে এই মামলা বিচারাধীন রয়েছে। আগামী ১৯ মে এই মামলার শুনানী হবে। সেক্ষেত্রে আদালতকে সম্মান করেছি। এবং আদালত যে রায় দিবে আমরা তা মেনে নিবো। অথচ কুমুদিনী আদালতকে অমান্য করে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়েছে। আমাদের নিরাপত্তা প্রহরীকে মারধর করেছে, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে। বিআইডব্লিউটিসির জমিতে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে বারবার অনুপ্রবেশের অপচেষ্টা বন্ধ করার জোর দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসি’র কর্মকর্তা ও কর্মচারী সমন্বয় পরিষদের আহবায়ক এ কে এম শাহজাহান, যুগ্ম আহবায়ক মো. মহসিন ভূইয়া প্রমুখ।

 

এছাড়া আরো উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিসি কর্মকর্তা কর্মচারী সমন্বয় পরিষদের সদস্য জেসমিন আরা বেগম, মহাব্যবস্থাপক (প্রশাসন) বিআইডব্লিউটিসি ঢাকা মোঃ রাশিদুর রহমান, চিফ অডিট অফিসার বিআইডব্লিউটিসি ঢাকা রুবেলুজ্জামান, জেনারেল সেক্রেটারী বিআইডব্লিউটিসি অফিসার্স এসোসিয়েশন মোঃ মনজুরুল করিম, এজিএম (প্রশাসন) বিআইডব্লিউটিসি ঢাকা মোঃ আবদুল আলীম, এজিএম (বানিজ্য) বিআইডব্লিউটিসি নারায়ণগঞ্জ মোঃ সায়েম মৃধা, সাধারণ সম্পাদক বিআইডব্লিউটিসি ওয়ার্কার্স ইউনিয় মোঃ জাকির হোসেন, নৌ কারিগরী কল্যান পরিষদের সভাপতি মোসাহিদুল ইসলাম, সেক্রেটারি বাংলাদেশ ইনল্যান্ড মায়ার ওয়েলফেয়ার আব্দুস সাত্তার, সেক্রেটারী বিআইডব্লিউটিসি নাবিক এন্ড কর্মচারী ইউনিয়ন আলাউদ্দিন মিয়া, বিআইডব্লিউটিসি এমপ্লয়িজ ইউনিয়ন সহ আরো অনেক সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com