আড়াইহাজারে বিএনপির বিক্ষোভ মিছিল

আড়াইহাজারে বিএনপির বিক্ষোভ মিছিল

আড়াইহাজার প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: বিএনপির কেন্দ্রীয় কমিটির ঘোষণা অনুযায়ী আড়াইহাজারে শেষ হয়েছে তিনদিনের কর্মসূচি। শনিবার ছিল আড়াইহাজার পৌরসভা এলাকায় দলীয় নেতাকর্মীর বিক্ষোভ মিছিল।

শনিবার (২৭ আগষ্ট) সকাল সাড়ে ১০টার দিকে পৌরসভার বাঘানগর এলাকায় বিপুল সংখ্যক নেতাকর্মী নিয়ে তারা দ্রব্যমূল্যের উর্ধ্বগতিসহ জ্বালানী তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করেন।

এসময় মিছিলে নেতৃত্ব দেন উপজেলা বিএনপির সভাপতি ইউছূফ আলী ভূঁইয়া ও সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ। এর আগে ২৬ আগস্ট যথারীতি বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী উপজেলার গোপালদী পৌরসভা এলাকায় বিক্ষোভ করেছেন। এতে পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা চালায়।

এতে উপজেলা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক আফজাল হোসেন সহ অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন। উপজেলা বিএনপির সভাপতি ইউছূফ আলী ভূঁইয়া বলেন, শনিবার আওয়ামী লীগের সন্ত্রাসী বাহিনীর শত বাধার মুখে বিপুল সংখ্যক নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছিল। সাধারণ মানুষেরও স্বত্বঃস্ফূত অংশ গ্রহণ ছিল বিক্ষোভ মিছিলে।

তিনি অভিযোগ করেন, পুলিশের সামনে দেশীয় বিভিন্ন অস্ত্রশস্ত্র নিয়ে আওয়ামীলীগের নেতাকমীরা পৌরসভা এলাকায় মহড়া দিয়েছে। কিন্তু পুলিশ তাদের কিছু বলেনি। এতে সাধারণ মানুষের মধ্যে আতংক ছিল। বিএনপি অন্তত শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল করেছেন। তাতে সাধারণ মানুষের ব্যাপক সাড়া ছিল। এই সরকারকে মানুষ আর ক্ষমতায় দেখতে চায় না। তিনি বলেন, মানুষ এখন আওয়ামী লীগের প্রতি বিরক্ত হয়ে গেছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ আজ খেয়ে না খেয়ে জীবন-যাপন করছেন। পরিস্থিতি শান্ত রাখতে বিপুল সংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী উপজেলা আওয়ামীলীগ কার্যালয়, পৌরসভা ও পায়রা চত্ত্বর এলাকায় মোতায়েন করা হয়।

এদিকে বিএনপির শতশত নেতাকর্মীরা পুলিশের চোখকে ফাঁকি দিয়ে বাঘানগর পুরাতন রেল ষ্টেশন এলাকায় মদনপুর-নরসিংদী সড়কে বিক্ষোভ মিছিল বের করে। খবর পেয়ে সেখানে পুলিশ ও আওয়ামীলীগের ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গেলে বিএনপি নেতাকর্মীরা তাদের কর্মসূচি পালন করে চলে যায়।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com