শিক্ষাপ্রতিষ্ঠান চালুর দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার, প্রেসবাংলা ২৪. কম: ইসলামী আন্দোলন বাংলাদেশ নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মুহা. নুর হোসাইন বলেছেন, মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা। শিক্ষার সঙ্গে জড়িত সব কিছুতেই বিপর্যয় নেমে এসেছে। লাগাতার ১৬ মাস ধরে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ। মাঝখানে কিছুদিন কওমি মাদরাসা চালু থাকলেও আবারো তা বন্ধ করে দেয়া হয়েছে। আলিয়া মাদরাসাও খোলেনি। স্কুল, কলেজ ও আলিয়া মাদরাসার সকল ধরণের পরীক্ষা বন্ধ। গত বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অটো পাস দেয়া হয়েছে। এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা এখনো হয়নি। পরীক্ষা হবে কি না, তাও স্পষ্ট নয়। শিক্ষার্থীরা পড়ার টেবিল ছেড়ে এবারও অটো পাসের অপেক্ষায়।

বৃহস্পতিবার (৩ জুন) সকালে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন রক্ষার্থে অবিলম্বে সবধরণের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, শিক্ষামন্ত্রী বলছেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য অভিভাবকদের কোন চাপ নেই। তার এ বক্তব্যে প্রমাণ করে দেশের সাধারণ মানুষের সাথে মন্ত্রীদের কোন সম্পর্ক নেই।

শিক্ষক ফোরাম সভাপতি মাও. আঃ হান্নান বলেন, অনলাইনে পড়াশুনার অজুহাতে ছাত্র-ছাত্রীদের একটি বিপুল অংশ অনলাইনভিত্তিক বিভিন্ন গেমসে আসক্ত হয়ে পড়েছে। মোবাইল আসক্তি তরুণ ছাত্র-ছাত্রীদের মাঝে সীমা ছাড়িয়ে গেছে। এসব বিপর্যয়তো শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত। এর বাইরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের ফলে আর্থিক বিপর্যয়েও অনেক পরিবার পথে বসেছে।

আয়োজিত সংগঠনের সেক্রেটারি মুহা. সুলতান মাহমুদের সঞ্চালনায় মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, নগর সহ-সভাপতি গিয়াসুদ্দিন মুহাম্মদ খালিদ, সাংগঠনিক সম্পাদক মাও. শামসুল আলম, প্রচার সম্পাদক বিলাল খান, নারায়ণগঞ্জ জেলা মুজাহিদ কমিটির সাধারণ সম্পাদক মুফতি মাসুম বিল্লাহ, জাতীয় ওলামা মাখায়েখ আইম্মা পরিষদ মহানগরের সভাপতি মাওলানা দ্বীন ইসলাম, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি ইমদাদুল হক, ইসলামী যুব আন্দোলন মহানগরের সভাপতি ডা. মিজানুর রহমান, জাতীয় শিক্ষক ফোরাম মহানগরের সভাপতি মাও. আব্দুল হান্নান, ইশা ছাত্র আন্দোলন মহানগরের সহ-সভাপতি মেহেদী হাসান, ইসলামী শ্রমিক আন্দোলন মহানগরের সভাপতি আলহাজ্ব শেখ হাসান আলী প্রমুখ।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x