৫-১৯ জুন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন

স্টাফ রিপোর্টার, প্রেসবাংলা ২৪. কম: আগামী ৫ থেকে ১৯ জুন পর্যন্ত জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন নারায়ণগঞ্জের সিভিল সার্জন। বৃহস্পতিবার (৩ জুন) দুপুরে সিভিল সার্জনের কার্যালয়ে সাংবাদিক ওরিয়েন্টেশন সভায় এ তথ্য জানানো হয়।

এ সময়ে সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ বলেন, আমরা সকলকে সচেতন করতে চাই, যেন আমাদের লক্ষ্যমাত্রা পূরণ হয়। এটি একটি জাতীয় ক্যাম্পেইন। সকলের প্রতি আহ্বান এই সচেতনতা কার্যক্রমের সঙ্গে যুক্ত হবার জন্য।

জানা যায়, আগামী ৫-১৯ জুন পর্যন্ত পক্ষকালব্যাপী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে সিটি কর্পোরেশন ব্যতীত জেলার পাঁচ উপজেলা এলাকায় ৬-১১ মাস বয়সী ৪১ হাজার ৩৮১ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ক্যাপসুল (১,০০,০০০ আইইউ) এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৯৯ হাজার ৯৬৫ জন শিশুকে একটি লাল রঙের ভিটামিন ‘এ’ (২,০০,০০০ আইইউ) ক্যাপসুল খাওয়া হবে।

এ বার সিটি কর্পোরেশেন ব্যতীত জেলায় মোট ১ হাজার ৫৬ টি কেন্দ্রে এ ক্যাম্পেইন চলবে। প্রতি কেন্দ্রে ২ জন স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মী, শিক্ষক ও স্বেচ্ছাসেবকের মাধ্যমে এ কার্যক্রম বাস্তবায়নের পরিকল্পনা গ্রহন করা হয়েছে বলেও জানানো হয়।

সভায় উপস্থিত ছিলেন, সদর উপজেলার স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম, ডা. ফারহানা রহমান, জেলা ইপিআই সুপার মো. লুৎফর রহমান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা অফিসার মো. আমিনুল হক প্রমুখ।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com