১৩ জুন থেকে স্বশরীরে পরীক্ষা নেবে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়

জাককানইবি প্রতিনিধি, প্রেসবাংলা ২৪.কম: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে অনার্স ও মাস্টার্স পর্যায়ের স্থগিত হওয়া সকল পরীক্ষা আগামী ১৩ জুন থেকে নেয়া হবে ।

বুধবার (২ জুন) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে একাডেমিক কাউন্সিলের এক জরুরী সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত গৃহীত হয়েছে । নিজ নিজ শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করে আবাসিক হল না খোলার শর্তে সংশ্লিষ্ট পরীক্ষাসমূহ গ্রহণ করবে । যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে এসব পরীক্ষা গ্রহণ করা হবে।

সভায় জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ এইচ এম মুস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সকল অনুষদের ডীন , বিভাগীয় প্রধান ও একাডেমিক কাউন্সিলের সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন ।

জাককানইবি একাডেমিক কাউন্সিলের গৃহীত সিদ্ধান্তসমূহঃ ১৩ তারিখ থেকে স্থগিত হওয়া পরীক্ষা শুরু। ২০ তারিখ থেকে অন্যান্য পরীক্ষা শুরু। সরাসরি পরীক্ষা হবে, তবে একাডেমিক কমিটি চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।  পরীক্ষার রুটিন পরীক্ষা নিয়ন্ত্রক এবং বিভাগের সমন্বয়ে করতে হবে। ছয়টি ফ্যাকাল্টিতে একদিনে ছয়টির বেশি পরীক্ষা হবেনা।  একদিনে একটি ব্যাচের পরীক্ষা হবে।  মডারেশন, খাতা দেখা, উপস্থিতি, ক্লাস টেস্ট সংশ্লিষ্ট বিভাগের শিক্ষকবৃন্দ এবং বিভাগ নিজেদের মত করে সিদ্ধান্ত নিবেন। এছাড়াও, পরীক্ষা গ্রহণের সময় প্রস্তুত থাকবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল টিম। সরকারের সিদ্ধান্ত অনুযায়ী আবাসিক হল খোলা হবে না কিন্তু ব্যবস্থা থাকবে পরিবহন সেবার। বিভাগের চাহিদা অনুযায়ী পরীক্ষার সময় পরিবহন সুবিধা প্রদান করবে পরিবহন দপ্তর। পূর্বের অনুষ্ঠিত এবং আসন্ন পরীক্ষা গুলোর দ্রুত ফলাফল প্রকাশের জন্যেও নির্দেশনা দেয়া হয়েছে বিভাগ এবং পরীক্ষা নিয়ন্ত্রক দপ্তরকে। চলমান লকডাউন শেষে দপ্তর গুলোকে নিয়ম মেনে চালু করারও নির্দেশনাও প্রদান করার সিদ্ধান্তও গৃহীত হয়েছে। পরীক্ষা গ্রহনের পূর্বেই বিভাগের অভন্ত্যরীন সংস্কার কাজের সমাপ্তি করার নির্দেশনাও প্রদান করা হয়েছে জাককানইবি ইঞ্জিনিয়ার দপ্তরকে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x