নজরুল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. তারিকুল ইসলাম

নজরুল বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স বিভাগের নতুন বিভাগীয় প্রধান ড. তারিকুল ইসলাম

মোঃ আরাফাত রহমান: (জাককানইবি প্রতিনিধি): জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের নতুন বিভাগীয় প্রধান পদে আগামী তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. তারিকুল ইসলাম।

আজ সোমবার (১২ এপ্রিল) বিভাগীয় প্রধান হিসেবে যোগদানের মাধ্যমে ড. মো. তারিকুল ইসলাম একই বিভাগের শিক্ষক সহকারী অধ্যাপক মো. মাসুদ চৌধুরীর স্থলাভিষিক্ত হবেন ।

বিভাগীয় প্রধান হিসেবে যোগদানের পর ড. মো. তারিকুল ইসলামকে ফুল দিয়ে বরণ করে নেন বিভাগের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারিরা । গত (১ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয় । বিজ্ঞপ্তিতে বলা হয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় আইন-২০০৬ এর ধারা ২৪ এর উপধারা (৩) মোতাবেক আগামী (৮ এপ্রিল২০২১) তারিখ বা তারপরবর্তী যোগদানের ভিত্তিতে কার্যকর হওয়ার শর্তে আগামী তিন বছরের জন্য আপনাকে ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রধান হিসেবে নিয়োগ প্রদান করা হল । বিশ্ববিদ্যালয় নিয়মানুযী আপনি দায়িত্ব ভাতা ও অন্যান্য সুবিধাদি প্রাপ্য হবেন ।

এ বিষয়ে ড. মো. তারিকুল ইসলাম বলেন, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের বিভাগীয় প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণের পর আমার মূল লক্ষ্য হচ্ছে, শিক্ষার্থীদের সত্যিকার লিডার হিসেবে তৈরী করা, যারা শুধু তাদের প্রফেশনাল জীবনেই নয় সমাজেও মৌলিক পরিবর্তন আনতে হবে বদ্ধ পরিকর।

তিনি বলেন, এক্ষেত্রে আমার সম্মানিত সহকর্মীগণের সহযোগিতায় বিভাগের শিক্ষা ব্যবস্থাকে ও পাঠদান প্রক্রিয়াকে আরও বেশি আধুনিকায়ন করার উদ্যোগ গ্রহণ করা হবে যার ফলে শিক্ষার্থীরা চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ গ্রহণে সক্ষমতা অর্জন করতে পারে। আমাকে বিভাগীয় প্রধানের দায়িত্ব অর্পণ করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এই দায়িত্ব পালনে আমি প্রশাসন, শিক্ষকবৃন্দ ও কর্মকর্তাদের সহযোগিতা কামনা করছি।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
কপিরাইট © ২০২০ | প্রেসবাংলাটুয়েন্টিফোরডটকম
0
Would love your thoughts, please comment.x
()
x