শীতলক্ষ্যায় লঞ্চডুবি: চালক সহ ৫জনের ২দিনের রিমান্ড

শীতলক্ষ্যায় লঞ্চডুবি: চালক সহ ৫জনের ২দিনের রিমান্ড

নারায়ণগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদীতে মর্মান্তিক লঞ্চডুবির ঘটনায় জব্দকৃত এসকেএল-৩ লাইটার কার্গো জাহাজের চালকসহ ৫ আসামির ২ দিনের রিমান্ড মন্ঞুর করেছেন আদালত।  গ্রেফতারকৃত ১৪ আসামির মধ্যে অপর নয় আসামির জামিন আবেদন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

শুক্রবার (৯ এপ্রিল) বিকেলে কোর্ট পুলিশ পরিদর্শক এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, আজ বিকেলে নৌ-থানা পুলিশ আসামিদের মধ্যে পাঁচজনের সাতদিন করে রিমান্ডের আবেদন করে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আহমেদ হুমায়ুন কবীরের আদালতে হাজির করা হলে রাষ্ট পক্ষের আইনজীবী ১৪ জনের মধ্যে ৫ জনের ৫দিন করে রিমান্ড আবেদন করলে শুনানি শেষে ৫ জনের ২ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত। বাকী ৯ জন কে কারাগারে রাখা হয়েছে বলে জানান তিনি।

এসময় আসামিদের সবার পক্ষে জামিন আবেদন করেন নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইনজীবী সমমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট খোকন সাহা। আদালত শুনানি শেষে আসামিদের ব্যাপারে এই আদেশ দেন। পরে আদালতের নির্দেশে নয় আসামিকে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

রিমান্ড মঞ্জুর হওয়া আসামিরা হলেন এমভি এসকেএল-৩ লাইটার কোস্টার কার্গো জাহাজটির মাস্টার অহিদুজ্জামান, চালক মজনু মোল্লা, সুকানি আনোয়ার মল্লিক, হৃদয় হাওলাদার ও ফারহান মোল্লা।

জানা গেছে, গতকাল বৃহস্পতিবার (৮ এপ্রিল) দুপুর ২টায় মুন্সিগঞ্জের গজারিয়া নয়ানগর সংলগ্ন মেঘনা নদী থেকে জাহাজটি আটক করা হয়। এ সময় গ্রেফতার করা হয় জাহাজের ১৪ কর্মচারীকেও।

উল্লেখ্য, রবিবার (৪ এপ্রিল) সন্ধ্যায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় লঞ্চ টার্মিনাল থেকে যাত্রী নিয়ে মুন্সীগঞ্জে যাচ্ছিল এমভি সাবিত আল হাসান লঞ্চটি। মাত্র ১৫ মিনিটের মাথায় সোয়া ৬টার দিকে এস.কে.এল-৩ নামে একটি কর্গো জাহাজের ধাক্কায় ডুবে যায় লঞ্চটি। এসময় লঞ্চের দোতলা ও ছাদে থাকা যাত্রীদের একটি অংশ সাতরিয়ে তীরে উঠতে পারলেও নিচতলার যাত্রীরা পানিতে তলিয়ে যায়। ঘটনায় সোমবার লঞ্চটি উদ্ধারসহ দূর্ঘটনাস্থল থেকে এ পর্যন্ত ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহতদের অধিকাংশের বাড়ি মুন্সীগঞ্জ জেলার বিভিন্ন এলাকায়।

লঞ্চডুবির ঘটনায় বন্দর থানায় পৃথক চারটি মামলা দায়ের করেছে নৌ-মন্ত্রনালয়, নৌ-থানা পুলিশ, জেলা প্রশাসন ও বিআইডব্লিউটিএ নারায়ণগঞ্জ নদীবন্দর কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com