উন্মেষ সাংস্কৃতিক সংসদ এর ৩০ বছর পূর্তি শুক্রবার

 

নগর প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: ‘বধ্যভূমির পাথর ফুঁড়েই উঠবে জেগে লক্ষ প্রাণ’ শ্লোগানকে সামনে রেখে উন্মেষ সাংস্কৃতিক সংসদ উদযাপন করতে যাচ্ছে গৌরবের ৩০ বছর পূর্তি উৎসব। বছর ব্যাপী অনুষ্ঠান মালার শুভ উদ্বোধনী শুক্রবার (৩ জানুয়ারি) সকাল দশটায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে শুভ উদ্বোধন ঘোষণা করবেন বর্ষিয়ান শিক্ষাবিদ অধ্যাপক আবুল কাসেম ফজলুল হক।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট নাট্যকার ও অভিনেতা মামুনুর রশিদ। সংগঠনের সন্মানীত উপদেষ্টা মন্ডলী সহ নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোট সহ জেলার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক ও পেশাজীবী ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন। উদ্বোধন শেষে একটি বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা শহর প্রদক্ষিণ করবে।

 

উন্মেষ সাংস্কৃতিক সংসদ ১৯৯০ সালের ২৩ মে আত্মপ্রকাশের মধ্য দিয়ে বিরামহীন তার সংস্কৃতির কর্মকা- পরিচালনা করে আসছে। এই দীর্ঘ সময়ে পাড়ি দিতে হয়েছে বন্ধুর পথ, সঞ্চিত হয়েছে বৈচিত্র্যময় অভিজ্ঞতা। শত প্রতিকুলতাও তার অগ্রযাত্রাকে থামিয়ে রাখতে পারেনি। মানবতার কোরাস গেয়ে বিরামহীন পথ চলায় এসে পৌঁছেছে ৩০ বছরে। তাই উন্মেষ ৩০ বছর পূর্তি উৎসবকে বছরব্যাপী আয়োজনের মধ্যদিয়ে উদযাপন করবে। এর মধ্যে রয়েছে মঞ্চ নাটক, পথনাট্যোৎসব, সেমিনার, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী উদযাপন, সংগঠনের সম্মানিত উপদেষ্টা এড. মন্টু ঘোষের জন্মদিনের অনুষ্ঠান, সংগঠনের সংগীত শিল্পীদের পরিবেশনায় একক সংগীত সন্ধ্যা, জেলার গুণী শিল্পীদের একক সংগীত সন্ধ্যা, গুণীজন সংবর্ধনা-সম্মাননা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, বিজয়ীদের পুরস্কার বিতরণ, আলোকচিত্র ও চিত্রকলা প্রদর্শনী সহ নানা সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে ৩০ জানুয়ারি ২০২১ এর সমাপ্তি ঘটবে।

 

উন্মেষের সকল আয়োজনে সর্বস্তরের সুধীজনদের উপস্থিত থাকতে আন্তরিকভাবে কামনা করে।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com