বাবুরাইলের ভবন ধ্বসে যা বললেন ডিসি ও প্যানেল মেয়র বিভা (ভিডিও সহ)

ফতুল্লা প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: নারায়ণগঞ্জের বাবুরাইলে ৪ তলা ভবন ধসে যাওয়ার পর ঘটনা স্থলে সর্বপ্রথম ছুটে যান নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা। এছাড়া ও ঘটনাস্থল পরিদর্শন করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোঃ জসিম উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার নাহিদা বারিক, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিশ্বাস এবং ফতুল্লা থানা আওয়ামীলীগের সভাপতি ও কাশীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম সাইফ উল্লাহ বাদল ।

 

এসময় জেলা প্রশাস জসিম উদ্দিন জানান, ধ্বসে পড়া ভবনটি পুরনো এবং খালের পাড়ে অবস্থিত এ কারনে ভবনটি হেলে পড়ে গেছে। এঘটনায় একজন নিহত ও দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। একজন নারী জানিয়েছেন তার বাচ্চা এখনো পড়ে যাওয়া ভবনটির ভিতর রয়েছে। তাকে খুজে বের করতে ফায়ার সার্ভিস উদ্ধার তৎপরতা চালাচ্ছে।

 

এছাড়া ডিসি বলেন, আমরা এ বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করব। কেন এবং কি কারনে এই ভবন ধ্বস সেটা খুঁজে বের করতে তবে এ মুহূর্তে বলা যাবেনা, আমরা এটা তদন্ত কমিটি গঠন করে ব্যাবস্থা নিব। এ ঘটনা তো আরো ঘটতে পারে এছাড়া ও আরো একটি ভবন কিছুটা হেলে পড়ে আছে। যারা ঘর বাড়ি তৈরি করছেন তারা এবং আমরা যার এ বিষয়গুলো দেখভাল করি তারাও যেন এ বিষয়ে সচেতন হই।

 

 

এদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা বলেছেন, ঘটনা শুনে আমি খুব দ্রুত ছুটে আসি। আমি যখন ঢুকি তখন দেখি একটা ছেলেকে আহত অবস্থায় নিয়ে যাচ্ছে পরে জানতে পারি ছেলেটার নাম সোয়েব। পর পর তিনজনকে নেওয়া হয় এবং পরে জানতে পারি ছেলেটা মারা গেছে। বাকি দুইজন আহত অবস্থায় আমাদের ভিক্টোরিয়া হাসপাতালে আছে। একজন ছেলে ভিতরে আছে আমাদের ফায়ার সার্ভিস কাজ করছে।

 

এছাড়াও প্রেসবাংলা প্রতিনিধিকে তিনি বলেন, এটা কত তলা ফাউন্ডেশন আমরা বলতে পারব না তবে এক তলা ফাউন্ডেশন করে যদি কেউ চার তলা করে তাহলেতো এধরনের ঘটনা ঘটবেই। আমরা দেখতে পেলাম আসলে এইটা ফাউন্ডেশন বিল্ডিং না তারপর এটা খালের উপড়ে একটা বিল্ডিং করা। এইটা সিটি কর্পোরেশন না ইউনিয়ন আমাদের সিটি কর্পোরেশনের সব বিল্ডিং রাজউকের অনুমোদিত বিল্ডিং।

 

উল্লেখ্য বাবুরাইল এলাকায় চারতলা ভবন ধ্বসের ঘটনায় শোয়েব (১২) নামে এক স্কুল ছাত্রের মৃত্যু হয়েছে এবং আরেক স্কুল ছাত্র ওয়াজিদ (১২) ভবনের ভেতর নিখোঁজ রয়েছে। সম্পর্কে খালাতো দুই ভাই ধ্বসে পড়া ওই ভবনে আরবি পড়তে গিয়েছিল। এ ঘটনায় ১জন নিহত, ১ জন এখনো ভবনের ভিতর ও ২ জন আহত হয়েছে ।

 

 

One thought on “বাবুরাইলের ভবন ধ্বসে যা বললেন ডিসি ও প্যানেল মেয়র বিভা (ভিডিও সহ)

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com