বিএনপি শেখ হাসিনার পতন ঘটাবে : আল নোমান

প্রেসবাংলা ২৪. কম: বিএনপি’র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, আমি কিছুদিন আগে বলেছিলাম আমরা জয়ের মুখোমুখি। বিজয় আমরা অর্জন করবো। এ সরকার আর টিকে থাকতে পারবে না। এ সরকারের পতন হবে। সেই পতনে দেশনেতা তারেক রহমানের নেতৃত্বে আমরা এগিয়ে যাবো। তারা দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগারে রেখেছে। তাকে রাজনৈতিক কারণে কারাগারে রাখা হয়েছে। তার যে দৃঢ় মনোবল রয়েছে তা অন্য কারও নেই। আমাদের দায়িত্ব তাকে মুক্ত করা। বিএনপি অতীতের যেকোনো সময়ের চেয়ে এখন বেশি শক্তিশালী।

আগামী ১০ডিসেম্বর ঢাকা বিভাগীয় গণসমাবেশকে সফল করার লক্ষ্যে নারায়ণগঞ্জ জেলা বিএনপির প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা গুলো বলেন।

শনিবার ( ১২ নভেম্বর ) সকাল দশটায় নগরীর মিশন পাড়া হোসিয়ারি সমিতি কমিউনিটি সেন্টারে এই সভার আয়োজন করা হয়।

আবদুল্লাহ আল নোমান বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ডাকে সারাদেশে বিএনপির গণসমাবেশগুলো মহাসমাবেশে রূপান্তরিত হচ্ছে। আপনারা জানেন, দেশের এই ক্রান্তিলগ্নে এ আন্দোলন জাতীয় আন্দোলনে রূপ নিয়েছে। আজ দেশের মানুষ অসহায় অবস্থায় আছে। ১০ ডিসেম্বর আমরা সবাই ঢাকায় যাবো। প্রতিরোধ করতে এলে উত্তর দেবো, যে ভাষায় তারা কথা বলবে, আমরাও সেই ভাষায় জবাব দেবো। এ সরকারের পতন ঘটিয়ে দেশে কর্তৃত্ববাদী সরকারের অবসান ঘটিয়ে আসুন একটি নতুন সরকার গঠন করি।

তিনি বলেন, বর্তমানের আন্দোলনে বাংলাদেশ জাতীয়তাবাদী দল এই হাসিনা সরকারের পতন ঘটাবে। আমরা জানি, এই দল সারা দেশে নির্বাচন দেবে। শাসনতান্ত্রিকভাবে একটি নির্বাচন হবে। ২০১৪ সালের নির্বাচনে মানুষ ভোট দিতে যেতে পারেনি। ২০১৮ সালে আওয়ামী লীগের লোকজনও ভোট দিতে পারেনি। যে নির্বাচনে মানুষ ভোট দিতে পারে না সেই নির্বাচনে আমরা যাবো, এটা হতে পারে না। আমরা এমন একটি নির্বাচন চাই যেখানে মানুষ তাদের গণতান্ত্রিক অধিকার ফিরে পাবে।

নোমান আরও বলেন, এই সরকারের বিরুদ্ধে চলমান আন্দোলনকে গতিশীল করে এগিয়ে নেওয়া ছাড়া আর কোনো পথ নেই। জনগণ দেখিয়ে দিয়েছে কীভাবে লড়াই করে সমাবেশ সফল করতে হয়। এখানে আমাদের কর্মীদের চেয়ে জনগণের সম্পৃক্ততা অনেক বেশি। এ সরকার আর টিকতে পারবে না। তাদের নৈতিক ভিত্তি নেই। আজ আমাদের কাজ নিজ নিজ দায়িত্ব পালন করা। আমরা দ্বিধাহীন চিত্তে বলতে পারি এই চলমান আন্দোলনের গতি আরও বাড়াতে হবে।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির আহবায়ক(ভারপ্রাপ্ত) মনিরুল ইসলাম রবির সভাপতিত্বে ও সদস্য সচিব অধ্যাপক মামুন মাহমুদের সঞ্চালনায় প্রস্তুতি সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র সাংগঠনিক সম্পাদক ( ঢাকা বিভাগ ) এড. আব্দুস সালাম আজাদ, বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন বিএনপি’র সহ- সাংগঠনিক সম্পাদক ( ঢাকা বিভাগ) বেনজীর আহমেদ টিটু, বিশেষ অতিথি বিএনপি’র নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা কাজী মনিরুজ্জামান মনির, বীর মুক্তিযোদ্ধা মুহাম্মদ গিয়াস উদ্দিন আহমেদ, আজহারুল ইসলাম মান্নান, মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, নুর জাহান মাহবুব।

এছাড়াও আরও উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নাসির উদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুল হাই রাজু, লুৎফর রহমান আব্দু, মাহফুজুর রহমান হুমায়ুন, জাহিদ হাসান রোজেল, জেলা বিএনপির সদস্য মোশাররফ হোসেন, মাশুকুল ইসলাম রাজিব, রুহুল আমিন শিকদার, কাজী নজরুল ইসলাম টিটু, আড়াইহাজার থানার সভাপতি ইউসুফ আলী, সাধারণ সম্পাদক জুয়েল আহমেদ, সোনারগাঁও থানা বিএনপির সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন, রুপগঞ্জ থানা বিএনপির সদস্য সচিব বাছির উদ্দিন বাচ্চু, ফতুল্লা থানা বিএনপির সদস্য সচিব শহিদুল ইসলাম টিটু, জেলা বিএনপির সদস্য আশরাফুল হক রিপন, গোলজার হোসেন, রিয়াজুল ইসলাম রিয়াজ, একরামুল কবীর মামুন, আড়াইহাজার পৌরসভা বিএনপির সভাপতি মোহাম্মদ উল্লাহ লিটন, জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি, সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সহিদুর রহমান স্বপন, জেলা শ্রমিক দলের সভাপতি মন্টু মেম্বার, সাধারন সম্পাদক মজিবুর রহমান, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহবুব রহমান, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জিএস শাহ আলম ভূঁইয়া, সহ-সভাপতি রাসেল মাহমুদ, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, জেলা মহিলা দলের সভানেত্রী রহিমা শরীফ মায়া, সাধারণ সম্পাদক রুমা আক্তারসহ অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com