আইনজীবীদের অনুপ্রেরণা জুয়েল

প্রেসবাংলা ২৪.কম: এডভোকেট হাসান ফেরদৌস জুয়েল। যিনি নারায়ণগঞ্জের আদালত পাড়ায় একজন পরিচিত নাম। জুয়েল আইনজীবী সমিতির বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছেন। টানা দুই মেয়াদ ধরে জেলা আইনজীবী সমিতির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন বিগত দিনে। আর এর দুই মেয়াদে দায়িত্ব পালন করার মধ্য দিয়ে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উন্নয়নে সকল রেকর্ড ভঙ্গ করে দিয়েছেন।

বিগত দিনগুলোতে নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির উন্নয়ণের আশ্বাস দিয়ে নির্বাচনী চৈতরণী পার করতেন প্রতিদ্বন্ধী আইনজীবীরা। কিন্তু কোন বেলায়ও আইনজীবীদের সে সকল স্বপ্ন পূরণ হতো না। কিন্তু আইনজীবীদের বহু স্বপ্ন বাস্তবায়ন হয়েছে এডভোকেট হাসান ফেরদৌস জুয়েলের হাত ধরে। পেয়েছেন আইনজীবীদের ডায়নামিক সভাপতির খেতাব। সেই জুয়েলকে সভাপতি করেই আবারও শক্তিশালী একটি প্যানেল দিয়েছে সম্মিলিত আইনজীবী সম্বনয় পরিষদ।

বাকী পদগুলোর মধ্যে সাধারণ সম্পাদক পদে এডভোকেট রবিউল আমিন রনি, সিনিয়র সহ-সভাপতি আলাউদ্দিন আহমেদ, সহ-সভাপতি অ্যাডভোকেট সুভাষ বিশ্বাস, যুগ্ম সাধারণ সম্পাদক এডভোকেট মাহমুদুল হক মমিন, কোষাধ্যক্ষ এডভোকেট আবুল বাশার রুবেল, আপ্যায়ন সম্পাদক এডভোকেট স্বপন ভূঁইয়া, লাইব্রেরী সম্পাদক এডভোকেট হাসিবুল হাসান রনি, ক্রীড়া সম্পাদক এডভোকেট সোহেল আজাদ, সাহিত্য সাংস্কৃতিক সম্পাদক এডভোকেট রাজিয়া আমিন কাঞ্চি, সমাজসেবা সম্পাদক অ্যাডভোকেট রাসেদ ভূঁইয়া, আইন ও মানবাধিকা সম্পাদক এডভোকেট মোঃ আব্দুল মান্নান। কার্যকরী সদস্য হলেন এডভোকেট এরশাদুজ্জামান ইমন, এডভোকেট হালিমা আক্তার, এডভোকেট হোসেন আহমদ, এডভোকেট মেরাজ সরকার ও এডভোকেট অঞ্জন দাস।

খোজ নিয়ে জানা যায়, নারায়ণগঞ্জের হাজারো আইনজীবী আলোকিত স্বপ্নের ছোঁয়া পেয়েছে। তিনি নারায়ণগঞ্জের আইনজীবীদের দেখিয়েছেন কিভাবে সকল বাধা প্রতিবন্ধকতা মোকাবেলা করে নিজ লক্ষ্যপানে এগিয়ে যেতে হয়। তার মেয়াদেই জেলা আইনজীবী সমিতির ৮ তলা বিশিষ্ট ডিজিটাল বার ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে। বেনাভোলেন্ট ফান্ড, আইনজীবীদের জন্য ডিপিএস, আইনজীবীদের জন্য স্মার্ট আইডি কার্ড ও ডাইরেকটরি তৈরি করা, আইনজীবী সমিতির ওয়েব সাইট সহ একাধিক স্বপ্ন বাস্তবে রূপ দিয়েছেন তিনি। তাই আগামী দিনে তাকে আবারও আইনজীবী সমিতির সভাপতি হিসেবে চান নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সদস্যরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com