নারায়ণগঞ্জে বঙ্গবন্ধু তোরণ উদ্বোধন

প্রেসবাংলা ২৪. কম: নারায়ণগঞ্জের প্রবেশপথে দৃষ্টিনন্দন বঙ্গবন্ধু তোরণের শুভ উদ্বোধন করা হয়েছে। রবিবার (২১ নভেম্বর) রবিবার বেলা সাড়ে ১২ টার দিকে বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মোহান ও বীর মুক্তিযোদ্ধা আব্দুল আজিজ জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু তোরণের শুভ উদ্বোধন করেন।

এ সময় শতাধিক বীর মুক্তিযোদ্ধাসহ  নারায়ণগঞ্জ জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপ-পরিচালক (স্থানীয় সরকার), অতিরিক্ত জেলা প্রশাসকগণ, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, জেলা পর্যাযের অন্যান্য কর্মকর্তাগণ ও মডেল গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর উপস্থিত ছিলেন।

মডেল গ্রুপের সহযোগিতায় নির্মিত বঙ্গবন্ধু তোরণ উদ্বোধনকালে জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন,  এ তোরণের মাধ্যমে ১৯৫২ এর ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ পর্যন্ত বঙ্গবন্ধুর বিভিন্ন কর্মকান্ড টেরাকোটার মাধ্যমে উপস্থাপন করা হয়েছে। এর মাধ্যমে আমাদের তরুণ প্রজন্ম মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু সম্পর্কে ধারণা লাভ করবে। এ তোরণটি জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মাণাধীন ডিসি থিম পার্কের একটি অন্যতম গুরুত্বপূর্ণ অংশ।

উল্লেখ্য, নারায়ণগঞ্জে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নির্মাণাধীন ডিসি থিম পার্কে আজ উদ্বোধন হওয়া বঙ্গবন্ধু তোরণের সাথে আরো যুক্ত হচ্ছে সুদৃশ্য জামদানী ফোয়ারা, দৃষ্টিনন্দন সেতুসহ ওয়াটারবডি, অত্যাধুনিক চিলড্রেনস কর্ণার, ১০০ আসন বিশিষ্ট এম্ফিথিয়েটার, ফটোবুথসহ আরো কয়েকটি আকর্ষণীয় স্থাপনা। ডিসি থিম পার্কটি নারায়ণগঞ্জের ইতিহাস, ঐতিহ্য ও ইকোট্যুরিজমের উন্নয়নে অনন্য ভূমিকা পালন করবে বলে সকলের বিশ্বাস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com