আড়াইহাজারে অগ্নিকান্ড, কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

আড়াইহাজার প্রতিনিধি,  প্রেসবাংলা ২৪.কম: নারায়ণগঞ্জের আড়াইহাজারে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার (২৪ সেপ্টম্বর) দুপুরে উপজেলার গোপালদীবাজার পৌর এলাকা সংলগ্ন উলুকান্দি পশ্চিমপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডে প্রায় পাঁচ কোটি টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে।

 

খবর পেয়ে আড়াইহাজার ফায়ার সার্ভিসের দুটি ও মাধবদী স্টেশনের দুটিসহ চারটি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে বিকেল ৪টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ সময় চারটি টেক্সটাইল, দুটি ওয়ার্কশপ, একটি ফার্নিচার, একটি রিকশার গ্যারেজ, দুটি সুতার কুনিং কারখানা ও একটি স্টেশনারি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

 

প্রত্যক্ষদর্শীরা জানান, জুমার নামাজের সময় শাহজালাল টেক্সটাইল মিল থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগে। এ সময় মিলের ও আশপাশের লোকজন সবাই মসজিদে ছিলেন। যে কারণে আগুনের লেলিহান শিখা একে একে গ্রাস করে পার্শ্ববর্তী হাবিবুল্লাহ টেক্সটাইল, সুবল টেক্সটাইল, হারিছুল হক টেক্সটাইল, আরিফের ওয়ার্কশপ, শহীদজামানের ওয়ার্কশপ, লোকনাথ বিশ্বাসের ফার্নিচার, আলমের রিকশার গ্যারেজ ও স্টেশনারি, আজগর আলীর সুতার কারখানা ও ইউসুফের কুলিংয়ের দোকান।

 

শাহজালাল টেক্সটাইলের মালিক শাহজাহাল জানান, অগ্নিকাণ্ডে মিলের দেড় কোটির টাকার সম্পদ পুড়ে ছাই হয়ে গেছে।

 

আড়াইহাজার ফায়ার সার্ভিসের উপ-পরিচালক তানহারুল হক বলেন, ‘আপাতত ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি। তবে প্রাথমিকভাবে জানা গেছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটেছে। দুপুর দেড়টায় উলুকান্দি পশ্চিমপাড়ার শাহজালাল টেক্সটাইলে প্রথম আগুন লাগে। এ সময় সবাই মসজিদে ছিলেন। খবর পেয়ে অনেকে নামাজ ছেড়ে আগুন নিয়ন্ত্রণে কাজ করেন।’ এর আগে স্থানীয় একজন আগুন দেখতে পেয়ে ৯৯৯ নম্বরে ফোন করেন। সেখান থেকে খবর পায় আড়াইহাজার ও মাধবদী ফায়ার সার্ভিস স্টেশন। পরে চার ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

আড়াইহাজার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রফিকুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, এটা নিছক দুর্ঘটনা নাকি নাশকতা তা খতিয়ে দেখা হবে। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহায়তা করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com