নয়াবাজার সড়কে চলাচলে জনসাধারণের ভোগান্তি চরমে

প্রেসবাংলা ২৪.কম: এনায়েতনগরের মুসলিম নগর নয়াবাজার থেকে হাবিবুল্লা ব্রিজের রাস্তাটি আগে থেকেই ছিলো ভাঙাচোড়া, আর বর্ষাকালে কাদায় হাঁটাচলা দায়। এলাকাবাসী দীর্ঘদিন ধরে এ রাস্তা সংস্কারের দাবি জানিয়ে আসলেও কর্নপাত করাতে পারছেন না স্থানীয় চেয়ারম্যান আসাদুজ্জামানের।

এলাকাবাসী ক্ষোভ জানিয়ে বলেন, এ রাস্তাটি দীর্ঘদিন ধরে সংস্কার না হওয়ায় এখন চলাচলের অনুপযোগী। এমন বেহালদশায় পড়া সড়ক সংস্কারের জন্য নানা জায়গায় ধর্ণা দিয়েও কোনও কাজ হচ্ছে না। এই সড়ক শহরের সঙ্গে যোগাযোগের একমাত্র মাধ্যম হওয়ায় এলাকার রোগী, গর্ভবতী নারীসহ সব পেশাজীবী ও শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

পুরো বর্ষা জুড়েই এলাকার বিভিন্ন সড়কের এমন চিত্র দেখা যায়। সাধারণের চলাচলে বিগ্ন ঘটলেও দেখার কেউ নেই, এতে করে স্থানীয় জনপ্রতিনিধিদের প্রতি প্রচন্ড ক্ষোভে আছেন সাধারণ মানুষ।

এলাকাবাসী এই দূর্ভোগ থেকে মুক্তিপেতে  বেশ কয়েকবার মানববন্ধন করেও কোন প্রতিকার পাননি স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে। এতে করে ক্ষোভে ফুসে উঠেছে এলাকার জনগণ।

এছাড়াও ঐ এলাকায় স্থানীয় বাড়ির মালিকরা সড়কে অবৈধ দোকান বসিয়ে সড়কের অধিকাংশ জায়গায় দখল করে নিয়েছে। যার ফলে সড়কের পাশ দিয়ে চলাচলের উপক্রম নেই। অবৈধ দোকান উচ্ছেদের বিষয়ে তেমনভাবে পদক্ষেপ নিতে দেখা যায়নি স্থানীয় জনপ্রতিনিধিদের। এলাকাবাসী অভিযোগ করে জানিয়েছেন, স্থানীয় জনপ্রতিনিধি ঐ সকল অবৈধ দোকানদার এবং বাড়ির মালিকদের থেকে সুবিধা নেয়ার ফলেই কার্যত কোন পদক্ষেপ নেয়নি।

এ বিষয়ে এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামানের সঙ্গে মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি তা রিসিভ করেননি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com