অবিলম্বে ক্যাম্পাস খোলার দাবিতে আগামীকাল কবি নজরুল বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

মোঃ আরাফাত রহমান, জাককানইবি প্রতিনিধি: বৈশ্বিক মহামারি করোনার কারণে ১৪ মাসেরও বেশি সময় ধরে সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখেছে সরকার। বার বার হল-ক্যাম্পাস খোলার কথা থাকলে ক্রমবর্ধমান করোনা সংক্রমণের জন্য তা আর হয়ে ওঠেনি। কিন্তু শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়া সবকিছুই স্বাভাবিক গতিতে চলছে।

এবার অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবিতে আন্দোলনের ডাক দিয়েছেন ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

কর্মসূচির অংশ হিসেবে সোমবার (২৪ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা ভাস্কর্যের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া, স্থগিত হওয়া পরীক্ষাগুলো ১৫-২০ দিনের সময় দিয়ে নিয়ে নেওয়া, স্বাস্থ্যবিধি মেনে শ্রেণী কার্যক্রম চালুসহ আরও বেশ কিছু দাবি নিয়ে তারা এ মানববন্ধনে অংশ নেবেন।

আন্দোলনের ডাক দেওয়া শিক্ষার্থী বলেন, আমাদের দাবি বিশ্ববিদ্যালয়গুলো খুলে দিয়ে স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা ও শ্রেণী কার্যক্রম শুরু হোক। যে সময় নষ্ট হচ্ছে এর জন্য তো চাকরির বয়সও বাড়বে না। আমাদের এখন দেয়ালে পিঠ ঠেকে গেছে।বর্তমানে যে অনলাইনে থেমে থেমে শিক্ষাকার্যক্রম চলছে, সেটার কোনো সুফল বয়ে আনছে না বলেও দাবি করেন তারা।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x