নাশকতার আরেক মামলায় মামুনুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

নাশকতার আরেক মামলায় মামুনুলের ৩ দিনের রিমান্ড মঞ্জুর

ফতুল্লা(নারায়ণগঞ্জ)প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হরতালের নাশকতার একটি মামলায় হেফাজতে ইসলামের বিলুপ্ত কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরীর সাধারণ সম্পাদক মামুনুল হকের বিরুদ্ধে আরো ৩দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
সোমবার দুপুরে ভার্চু্য়াল কোর্টে উভয় পক্ষের শুনানী শেষে নারায়ণগঞ্জ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারহানা ফেরদৌসের আদালত রিমান্ড মঞ্জুর করেছেন।
রিমান্ড শুনানীতে রাষ্ট্র পক্ষে ছিলেন নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এবং মামুনুল হকের পক্ষে আইনজীবী ছিলেন এ্যাডভোকেট ওমর ফারুক নয়ন।
কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এর সত্যতা নিশ্চিত করে বলেন, ভার্চুয়াল কোর্টে সিদ্ধিরগঞ্জ থানার একটি সন্ত্রাস বিরোধী আইনে দায়ের করা নাশকতার মামলায় মামুনুল হকের বিরুদ্ধে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত শুনানী শেষে ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
তিনি জানান, এরআগে সোনারগাঁও থানায় দায়ের করা কথিত দ্বিতীয় স্ত্রীর ধর্ষণ ও সহিংসতার চারটিসহ পাঁচ মামলায় ১২ মে মামুনুল হকের বিরুদ্ধে তিনদিন করে মোট ১৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
তিনি আরো জানান, যে কয়টি মামলায় রিমান্ড মঞ্জুর হয়েছে তার কোনটিতেই এখনো মামুনুল হককে জিজ্ঞাসাবাদের জন্য নারায়ণগঞ্জে নিয়ে আসা হয়নি। কারন ঢাকায় বিভিন্ন মামলায় মামুনুল হক পুলিশের জিজ্ঞাসাবাদে আছেন। সেখানের কার্যক্রম শেষ হলে তাকে নারায়ণগঞ্জে নিয়ে আসা হবে।
নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার (এসপি) জায়েদুল আলম জানান,প্রত্যেক মামলার তদন্তকারী অফিসার যেহেতু ভিন্ন সেহেতু একজন করে তদন্তকারী অফিসার মামুনুল হককে ৩দিন করে জিজ্ঞাসাবাদের সময় পাবেন।
উল্লেখ্য, গত ৩০ এপ্রিল প্রলোভন, প্রতারণা, নির্যাতনের অভিযোগ এনে হেফাজতে ইসলামের সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব ও ঢাকা মহানগরের সাধারণ সম্পাদক মামুনুল হকের বিরুদ্ধে মামলা করেন তার দাবি করা দ্বিতীয় স্ত্রী জান্নাত আরা ঝর্ণা।
মোদীবিরোধী আন্দোলনের নামে রাজধানী ঢাকা, ব্রাহ্মণবাড়িয়া ও হাটহাজারীতে বেপরোয়া তাণ্ডবের পর নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে রিসোর্টকাণ্ডে মামুনুল হককে নিয়ে দেশজুড়ে তোলপাড় শুরু হয়। আইন-শৃঙ্খলা বাহিনী তাণ্ডবের অভিযোগে একে একে হেফাজতের কেন্দ্রীয় নেতাদের গ্রেফতার করতে থাকে।
এরই ধারাবাহিকতায় মাওলানা মামুনুল হককে গত ১৮ এপ্রিল মোহাম্মদপুরের জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদ্রাসা থেকে গ্রেফতার করে পুলিশ।
২০২০ সালে দায়ের হওয়া মোহাম্মদপুর থানার একটি মামলায় গ্রেফতার দেখিয়ে সাত দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ শেষে পল্টন ও মতিঝিল থানার পৃথক দুটি মামলায় গ্রেফতার দেখানো হয় তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com