বক্তাবলীতে সাই' কংক্রিট ব্লক কারখানা পরিদর্শনে চেয়ারম্যান শওকত

বক্তাবলীতে সাই’ কংক্রিট ব্লক কারখানা পরিদর্শনে চেয়ারম্যান শওকত

নারায়ণগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: নারায়ণগঞ্জ সদর উপজেলার বক্তাবলীতে ‘সাই’ কংক্রিট ব্লকের কারখানা পরিদর্শন  করলেন স্থানীয় চেয়ারম্যান শওকত আলী। তিনি কারখানা পরিদর্শন করে পুরো কারখানার ঘুরে দেখে মালিকের সাহসি ভূমিকার প্রসংশা করেন।
গতকাল বিকেলে বক্তাবলীর রাধাননগর পশ্চিমপাড়াস্থ ‘সাই’ কংক্রিট ব্লকের কারখানা পরিদর্শন করেন।
এদিকে পরিবেশ রক্ষায় ইটের পরিবর্তে কংক্রিট ব্লকের বিকল্প নাই এমন শ্লোগানে সারা দেশে ব্লক কারখানার উপর জোর দিচ্ছে আগ্রহীরা। সারা দেশের ন্যায় নারায়ণগঞ্জের প্রথম ব্লক কারখানা চালু করেন বক্তাবলীর রাধানগরের তরুন ব্যবসায়ী আলিফ ইসলাম রুবেল মোল্লা। তিনি সরকার অনুমোদিত প্রতিষ্ঠান কংক্রিট ব্লক কারখানা দিয়ে সুনামের সাথে ব্যবসা চালু করেন। পরিবেশ বান্ধব কংক্রিট ব্লক বাজার জাত করছে। ভবন নির্মানে ইটের পরিবর্তে ব্লক ব্যবহারে আগ্রহ প্রকাশ করছেন। আর কারখানার মালিকও ক্রেতাদের কাছ থেকে ব্যাপক সারা পাচ্ছে।
রুবেল মোল্লা জানান, ভবন নির্মানে ইটের পরিবর্তে মানুষ কেন কংক্রিট ব্লক ব্যবহার করবে। বিল্ডিংয়ের ওজন ইটের চাইতে ৩০% কম হবে। তাই বিল্ডিং দীর্ঘায়ু হবে। বিল্ডিংয়ের তাপমাত্রা নিয়ন্ত্রন করবে। কারন এটা দুই স্তরের তৈরি, বাহিরের অতিরিক্ত তাপমাত্রা ভিতরে প্রবেশ করবে না এবং ভিতরের আবহাওয়া বাহিরে আসতে পারবে না। ভবন নির্মান করতে ইটের চেয়ে কংক্রিট ব্লক সাশ্রয়ী। আর সরকার সামনে পরিবেশ রক্ষায় ইট ভাটা বন্ধ করে দেয়ার সম্ভবনা রয়েছে। তাই পরিবেশ বান্ধব কংক্রিট ব্লক তৈরি কারখানা সরকার অনুমোদন সহ উৎসাহ দিচ্ছেন। তাই সরকারী অনুমোদন নিয়ে পরিবেশ রক্ষায় কংক্রিট ব্লক কারখানা স্থাপন করেছি। সকলের সহযোগিতা নিয়ে এগিয়ে চলছি।
পরিদর্শন বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত আলী বলেন, কংক্রিট ব্লক কারখানা উজ্জল ভবিষ্যত। সামনে ব্লকের উপর নির্বর হবেন। সরকার সামনে ইট ভাটা গুলো হয় তো বন্ধ করে দিতে পারে। ভবন নির্মানে ইটের পরিবর্তে কংক্রিট ব্লক ব্যবহার করবে। তাই এই কংক্রিট ব্লক কারখানা ভবিষ্যত উজ্জত। আর কারখানার মালিক তরুন ব্যবসায়ী রুবেল মোল্লার উজ্জল ভবিষ্যত কামনা করেন।
এসময় চেয়ারম্যান শওকত সাই কংক্রিট ব্লক কারখানা প্রতিষ্ঠানের সার্বিক খোজখবর নেন।
এসময় উপস্থিত ছিলেন, বক্তাবলী ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো: বাবুল মিয়া, সামাজিক সংগঠন ‘ধলেশ্বরী তীরে’ এর সভাপতি নুরুজ্জামান জিকু, বক্তাবলী ইউনিয়ন পরিষদ সদস্য জলিল গাজী, আমজাদ হোসেন, আখিল উদ্দিন, যুবলীগ নেতা ববি বাদল, রাশেদুল ইসলাম সুমন সহ প্রমুখ।
WP2Social Auto Publish Powered By : XYZScripts.com