কোকোর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠিত

কোকোর ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, প্রেসবাংলা২৪.কম: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কনিষ্ঠপুত্র আরাফাত রহমান কোকো’র ৬ষ্ঠ মৃত্যু বার্ষিকী উপলক্ষে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
রবিবার (২৪শে জানুয়ারী) সন্ধ্যায় নগরীর বিবি রোড সংলগ্ন সাখাওয়াত হোসেন খান এর নিজ কার্যালয়ে মহানগর আরাফাত রহমান কোকো স্মরণ সভা উদযাপন কমিটির উদ্যাগে এ মিলাদ মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি সাখাওয়াত হোসেন খান।
তিনি বলেন, আজ আরাফাত রহমান কোকো আমাদের মাঝে নেই কিন্তু তার স্মৃতি রয়ে গেছে। বর্তমানে আমাদের দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রকৃত পক্ষে মুক্ত নয়। এই সরকার খালেদা জিয়াকে গৃহবন্দী করে রেখেছে। আজকে বেগম খালেদা জিয়ার যে শারীরিক অবস্থা তা বিবেচনা করলে তার জামিন পাওয়ার কথা। আদালত খালেদা জিয়ার পক্ষে নিরপেক্ষভাবে আইন প্রয়োগ করবে তা থেকেও বঞ্চিত করছে এই সরকার।
সাখাওয়াত হোসেন খান আরো বলেন, আজকে যদি এই চিকিৎসার অভাবে বেগম খালেদা জিয়া মৃত্যু বরণ করেন, তাহলে সেটার দায় দায়িত্ব সরকারকেই বহন করতে হবে। আজ এই মৃত্যু বার্ষিকীতে আমাদের যে শপথ সেটা হলো, আমরা এদেশের মানুষের ভোটের অধিকারের জন্য, ভাতের অধিকারের জন্য আন্দোলন সংগ্রাম করে এই সরকারকে পদত্যাগ করতে বাধ্য করবো। আজ এ দেশের জনগণের কোনো অধিকারই নেই। কোনো জায়গায় ভোট দেওয়ার সুযোগ নেই। একটা আইনজীবী সমিতির নির্বাচন সেই নির্বাচনে এই সরকার জোড় জবরদস্তি করার চেষ্টা করেছে। আইনজীবীদের ভোটের অধিকারও তারা হরণ করার চেষ্টা করেছে। এ সরকারকে ক্ষমতায় রেখে এদেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করা সম্ভব নয়।
আরাফাত রহমান কোকো স্মরণ সভা উদযাপন কমিটি মহানগর শাখার সভাপতি মনির হোসেনের সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন, কৃষক দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোস্তফা কামাল, জেলা মৎস্যজীবী দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক দিলীপ হোসেন, জেলা যুবদলের সহ-সভাপতি পারভেজ মল্লিক, যুগ্ম সম্পাদক শাহীন, মহানগর মৎস্যজীবী দলের যুগ্ম আহ্বায়ক লিংকন খান, বন্দর উপজেলা যুবদল নেতা সুজন আহমেদ, মহানগর তাতী দলের সাংগঠনিক সম্পাদক মোঃ অপু, মহানগর ছাত্রদলের যুগ্ম সাধারণ সম্পাদক লিংরাজ খান ও ইব্রাহিম আহমেদ বাবু সহ প্রমুখ ।
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
কপিরাইট © ২০২০ | প্রেসবাংলাটুয়েন্টিফোরডটকম
0
Would love your thoughts, please comment.x
()
x