একজন মেধাবী মাইনুর ইসলাম রানার রাজনৈতিক হওয়ার গল্প

একজন মেধাবী ছাত্র মাইনুর ইসলাম রানার রাজনৈতিক হওয়ার গল্প

0
20
fb-share-icon20

 

সাখাওয়াত হোসেন সৈকত, প্রেসবাংলা২৪.কম: এক সময়ের মেধাবী ছাত্র চট্টগ্রামের সন্তান মাইনুর ইসলাম রানার হতে পারতেন বড় কোন কর্মকর্তা অথবা ব্যবসায়ী। কিন্তু না! তিনি বেছে নিলেন রাজনীতিকে। রাজনীতিই তার ধ্যাণ জ্ঞান এবং ব্রত। মানুষের কল্যাণে রাজনীতিকে পেশা হিসেবে গ্রহণ করেছেন তরুণ এই নেতা।

 

২০০০ সালে সরকারহাট এনআর উচ্চ বিদ্যালয় থেকে ব্যবসায় শাখায় এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে চট্টগ্রাম বোর্ডে ১৩তম স্থান অর্জন করেছেন। এরপর বিদ্যালয় ও এলাকাবাসীর পক্ষ থেকে তাকে বিশাল সংবর্ধনা দেয়া হয়। ২০০২ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে স্টারমার্ক নিয়ে উত্তীর্ণ হন। একই শিক্ষা প্রতিষ্ঠান থেকে ২০০৭ সালে বিবিএস (অনার্স) ও ২০০৮ সালে মাস্টার্স পরীক্ষায় প্রথম স্থান অর্জন করেন। ২০১০ সালে ইষ্ট ডেল্টা ইউনিভার্সিটি থেকে মানবসম্পদ ব্যবস্থাপনা বিষয়ে এমবিএ পাশ করেন। শিক্ষা জীবনের প্রতিটি পরীক্ষায় কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন তিনি। তার সহপাঠিরা আজ দেশ বিদেশে উচ্চ আসনে আসিন হলেও রাজনীতির নেশায় এখনো পড়ে আছেন অজোপাড়াগাঁয়ে। তিনি কখনো রাজনীতিকে পুঁজি করে কোন কিছুর আশা করেননি।

 

বঙ্গবন্ধুর আর্দশে দীক্ষিত হয়ে মাধ্যমিক বিদ্যালয়ে পড়াশোনাকালীন ছাত্রলীগের মাধ্যমে রাজনীতির হাতেখড়ি হয়। স্কুল জীবন থেকে প্রায় ১৮-২০ বছর ধরে প্রিয় নেতা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের রাজনৈতিক আদর্শে অনুপ্রাণিত হন। ইন্জিনিয়ার মোশাররফ হোসেনের একজন আস্থাভাজন কর্মী হিসেবে তার সান্নিধ্যে গিয়ে প্রিয় নেতার সকল প্রকার সিদ্ধান্তের বাস্তবায়নের চেষ্টা করে যাচ্ছেন তিনি । যতদিন বেঁচে থাকবেন তার প্রিয় নেতার আদর্শে রাজনীতি করে যাবেন বলে অঙ্গিকার করেন তিনি।

ইন্জিনিয়ার মোশারফ হোসেনের সাথে মাইনুর ইসলাম রানা

দলের দুঃসময়ে রাজপথে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। অনেক হামলা-মামলার শিকার হয়েছেন। শত জেল জুলুম নির্যাতনের পরেও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ থেকে বিচ্যুতি হননি। ২০১৩-২০১৪ সালে বিএনপি-জামায়াতের জ্বালাও পোড়াও কর্মকান্ড সর্বস্তরের নেতা-কর্মীদের সাথে নিয়ে প্রতিহত করে, বাংলাদেশ আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য, সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি’র স্বপ্নের আধুনিক ও পরিকল্পিত মিরসরাই গঠনে কাজ করার অঙ্গিকার পোষন করেন তিনি। তারুণ্যের অহংকার আইটি বিশেষজ্ঞ ইঞ্জিনিয়ার মাহবুবুর রহমান রুহেলের ভিশন মাদকমুক্ত মিরসরাই ও দক্ষ জনশক্তি গঠনে সচেষ্ট থাকারও অঙ্গিকার করেন এই তরুণ নেতা। মানুষের জন্য সারা জীবন নিঃস্বার্থ রাজনীতি করে যাবেন বলেও তিনি জানান।

 

তিনি বলেন, একজন রাজনৈতিক কর্মী হিসেবে প্রিয় নেতা আমাকে খুব স্নেহ করে। সবসময় সংগঠনের ভাবমূর্তি অক্ষুন্ন রেখে রাজনীতি ও সমাজের মানুষের পাশে দাঁড়ানোর পরামর্শ দেন। বঙ্গবন্ধুর আদর্শে মানুষের পাশে থেকে কাজ করে যেতে চাই।

 

মাইনুর ইসলাম রানা আচরণে নম্রতা, নেতৃত্বে উদারতা , চিন্তায় বিশালতার ব্যক্তিত্বে মুজিবীয় আদর্শবান যুবনেতা শ্রদ্ধেয় বড় ভাইয়ের জন্য শুভ কামনা রইলো।

 

মোঃ শাখাওয়াত হোসেন সৈকত
সহ সভাপতি
নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগ
0
20
fb-share-icon20
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
কপিরাইট © ২০২০ | প্রেসবাংলাটুয়েন্টিফোরডটকম
0
Would love your thoughts, please comment.x
()
x