মহানবীকে কটুক্তি: ঢাকা- চট্রগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল

মহানবীকে কটুক্তি: ঢাকা- চট্রগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল

0
20
fb-share-icon20

 

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪.কম: ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সা:) কে নিয়ে (ব্যঙ্গাত্মক কার্টুন) কটুক্তির প্রতিবাদে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের শিমরাইলে হেফাজত ইসলাম, বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ, তৌহিদী জনতার ব্যানারে হাজার হাজার নেতাকর্মীরা একত্রে হয়ে এ বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

 

শুক্রবার (৩০ অক্টোবর) জুমার নামাজের পর শিমরাইল মোড় মিনার মসজিদের সামনে থেকে ও মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা মিছিলটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে বাংলা পয়েন্টে এসে সংক্ষিপ্ত প্রতিবাদ সমাবেশ করে শেষ করা হয়। এদিকে একই সময় সিদ্ধিরগঞ্জের মাদানীনগর মাদ্রাসার সামনে থেকে হেফাজতে ইসালমের নেতাকর্মীরা মিছিল নিয়ে ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়ের বিভিন্ন স্থান প্রদক্ষিন করে পুনঃরায় মাদানীনগর মাদ্রাসার সামনে গিয়ে শেষ করা হয়। অপর দিকে তৌহিদী জনতার ব্যানারে ছোট ছোট কয়েকটি মিছিল বের করা হয়। জুমার নামাজের পর থেকে শুরু হওয়া খন্ড খন্ড বিক্ষোভ মিছিল চলে বেলা ৩টা পর্যন্ত ।

 

প্রতিবাদ সমাবেশে মুফতী ওমর ফারুক স্বন্দীপির সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন হেফাজত ইসলাম সিদ্ধিরগঞ্জ থানা শাখার সভাপতি মুফতী বশির উল্লাহ, ইসলামী আন্দোলনের নেতা মাওলানা দ্বীন ইসলাম, ইসলামী আন্দোলন নারায়ণগঞ্জ মহানগরের সিনিয়র সহ-সভাপতি শাসসুল আলম বাদল, মাওলানা আব্দুল জলিল ক্বারী, মুফতী ফয়সাল আহমেদ জালালাবাদী ও সিদ্ধিরগঞ্জ থানা ইসলামী আন্দোলনের ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক আলহাজ্ব বিল্লাল হোসেন তালুকদার ও এছাড়াও বাংলাদেশ ইসলামী ছাত্র মজলিশ নারায়ণগঞ্জ জেলা শাখার সভাপতি কেএম দেলোয়ার আল হুসাইন।

 

বিক্ষোভ মিছিলে বক্তারা বলেন, ফ্রান্স বরাবরই বিভিন্ন দেশকে গণতন্ত্র ও মানবাধিকারের ছবক দিয়ে আসছে। নিজেদের সভ্য হিসেবে বিশ্ব দরবারে উপস্থাপনের প্রয়াস চালিয়ে আসছে। কিন্তু ধর্মীয় বিশ্বাসের ওপর এমন ঘৃণ্য আঘাত কিভাবে তাদের দেশ ও জাতিকে সভ্য হিসেবে প্রতিষ্ঠিত করে তা বিবেক সম্পন্ন মানুষের বোধগম্য নয়। এগুলো কোনোভাবেই বাক স্বাধীনতা নয় বরং বাক স্বাধীনতার নামে চরম ধৃষ্টতা দেখিয়েছে। বক্তারা সরকারের নিকট অবিলম্বে ফ্রান্সের সকল পন্য বর্জন ও সংসদে নিন্দা প্রস্তাব আনার দাবি জানান।

 

 

0
20
fb-share-icon20
0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
কপিরাইট © ২০২০ | প্রেসবাংলাটুয়েন্টিফোরডটকম
0
Would love your thoughts, please comment.x
()
x