ভুলতা ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন

 

প্রতিবেদক, প্রেসবাংলা২৪ডটকম: নারায়ণগঞ্জের রূপগঞ্জে নবনির্মিত ভুলতা উড়াল সড়ক (ফ্লাইওভার) উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী তাঁর বক্তব্যে সড়ক দুর্ঘটনা এড়ানোর জন্য যানবাহনচালক, পথচারীসহ সবাইকে সচেতন হওয়ার পরামর্শ দিয়ে বলেছেন, সবাইকে রাস্তায় চলাচলে সতর্ক থাকতে হবে। অহেতুক একটি প্রতিযোগিতা করতে গিয়ে অনেক সময় দুর্ঘটনা ঘটে। যানবাহনচালকদেরও একটি দায়িত্বশীল ভূমিকা নিতে হবে। তা না হলে দুর্ঘটনা ঘটবে।

 

সরকার সড়ক উন্নয়ন করছে তবে সড়ক ব্যবহারের ক্ষেত্রে সবাইকে যত্নবান হওয়ার পরামর্শ দিয়ে প্রধানমন্ত্রী বলেন, কোন সড়কে কত বড় বা ভারী যানবাহন চলতে পারে, সে বিষয়টা একটু খেয়াল রাখা দরকার। কারণ, অনেক সময় অনেকে এই বিষয় মানতে চান না।

 

শেখ হাসিনা বলেন, ‘নিরাপদ সড়কের কথা আমরা বলছি। ইতিমধ্যে আমরা নিরাপদ সড়ক আইন প্রণয়ন করেছি। কাজেই যাঁরা রাস্তায় চলাচল করেন, তাঁরা যখন রাস্তা পার হবেন, তখন ডান ও বাঁ-এই দুই দিকে দেখে সচেতনভাবে পার হতে হবে। আবার রাস্তায় যাঁরা গাড়ি বা মোটরসাইকেল চালাবেন, তাঁদেরও সচেতন হতে হবে। বাস ও ট্রাকচালকদেরও সচেতন হতে হবে।’

 

প্রধানমন্ত্রী বলেন, ‘বর্তমানে আমরা যোগাযোগব্যবস্থা করছি, যাতে দিনে এসে মানুষ কাজ করে দিনেই নিজ গৃহে ফিরে যেতে পারে। রাজধানী থেকে বিভিন্ন জেলা ও উপজেলা পর্যন্ত যেন সরাসরি যোগাযোগব্যবস্থা সহজ হয়, সে জন্য একটি সড়ক নেটওয়ার্ক গড়ে তোলার উদ্যোগ নিচ্ছে সরকার, যার সুফল পাচ্ছে দেশের জনগণ।’

 

উদ্বোধন উপলক্ষ্যে সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্স অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন-বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী এমপি, নারায়ণগঞ্জ-২ আসনের সাংসদ নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সাংসদ লিয়াকত হোসেন খোকা, জেলা পুলিশ সুপার এসপি হারুন অর রশীদ, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই প্রমুখ।

 

এসময় জেলা প্রশাসক প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে বলেন, বৃটিশ আন্দোলন, ভাষা আন্দোলন, ৬৯ এর গণঅভ্যুত্থান, ৭১’র মুক্তিযুদ্ধ সকল সংগ্রামের সাথে নারায়ণগঞ্জ জড়িত। আপনি, জাতির পিতা এই নারায়ণগঞ্জে বহুবার এসেছেন আপনার মুখ থেকে শুনেছি। আপনিও নারায়ণগঞ্জে অনেক কিছু দিয়েছেন।

 

রূপগঞ্জ উপজেলার ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতা এলাকার যানজট নিরসনের লক্ষ্যে ৩৫৩.৩৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত হয় চার লেনবিশিষ্ট তিনতলা ভুলতা ফ্লাইওভার। ফ্লাইওভারটি চালু হওয়ায় রূপগঞ্জের গাউছিয়া ও আশপাশ এলাকার দীর্ঘদিনের যানজট নিরসন হবে।

 

One thought on “ভুলতা ফ্লাইওভারের আনুষ্ঠানিক উদ্বোধন

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com