নিম্নমানের সামগ্রীতে মেরামত হচ্ছে রামনগর-কানাইনগর সড়ক

বিশেষ প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: সদর উপজেলার বক্তাবলী ইউনিয়নের রামনগর-কানাইনগর সড়কটি মেরামত করা হচ্ছে নিম্নমানের সামগ্রী দিয়ে। শুধু তাই নয়, সড়ক থেকে খুঁড়ে পাওয়া ইট ও মাটি দিয়ে কোন মতে আবারও সড়কে ব্যবহার করে সড়কটি মেরামতের কাজ চলছে। স্থানীয়দের শঙ্কা এসব মালামাল ব্যবহারের কারণে মেরামতের কয়েকদিনের মধ্যেই সড়কটি আবারও ভেঙ্গে পড়ে চলাচলের অযোগ্য হয়ে পড়তে পারে।

 

স্থানীয়রা জানায়, ইউনিয়ন পরিষদের ৬নং ওয়ার্ডের রামনগর পশ্চিমপাড়া মুন্সিবাড়ি হতে কানাইনগর গনি মাতবরের বাড়ি পর্যন্ত সড়কটি মেরামতের কাজে ব্যবহার করা হচ্ছে নিম্নমানের সামগ্রী। শুধু তাই নয়, সড়কের মাটি ও ইট তুলে কোনমতে আবারও সেই সড়কেই দেয়া হচ্ছে। এ বিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও স্থানীয় ইউপি সদস্যকে জানানো হলেও তারা এ বিষয়ে কোন ব্যবস্থা নেননি। স্থানীয়দের তারা জানিয়েছেন, এটা এলজিইডির প্রকল্প তাই আমাদের কিছু করার নেই।

 

এ বিষয়ে ৬নং ওয়ার্ডের ইউপি সদস্য রাসেল চৌধুরীকে বেশ কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

 

এ বিষয়ে বক্তাবলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম শওকত আলী বলেন, এটা এলজিইডির উন্নয়ন তহবিলের প্রকল্প। নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছে-এমন কোন তথ্য আমাকে এলাকাবাসী দেয়নি। তারা কেন মুখে কুলুপ এঁটে রেখেছে। আমি এখনই খোঁজ-খবর নিচ্ছি।

 

তবে উপজেলা উপ-সহকারী প্রকৌশলী জামাল উদ্দিন রায়হান পুরোনো মালামাল ব্যবহারের বিষয়টি স্বীকার করে বলেন, সড়কটির কাজে ঠিকাদার সরকারী মজুদ থেকেই পুুরানো মাল কিনে নিয়েছেন। এটা সরকারী কোষাগারে জমা হবে। সড়কে নতুন মালামালও ব্যবহার করা হচ্ছে।

 

এ সড়কের ঠিকাদার শাহেদ আহমেদ জানান, সাধারণ মানুষ ও অভিযোগকারীদের এ ধারণাটি ভুল। টেন্ডারে ৮ লাখ টাকার সেলভেজ (সড়কের পুরোনো মাল) রয়েছে। সুতরাং তা আমি ওই সড়কেই ব্যবহার করবো। এটাই স্বাভাবিক।

 

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com