না’গঞ্জে শোক দিবসে ব্যাটালিয়ন (৬২ বিজিবি’র) এর মিলাদ, দোয়া

নারায়ণগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম:

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস  উপলক্ষ্যে নারায়ণগঞ্জ ব্যাটালিয়ন (৬২ বিজিবি’র) উদ্দ্যোগে মিলাদ , দোয়া ও ফ্রি মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে ফ্রি মেডিকেল ক্যাম্পেইন উদ্বোধন করেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন। এছাড়া দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্পেইন করা হয়।

উক্ত অনুষ্ঠানে নারায়ণগঞ্জ ব্যাটালিয়ন (৬২ বিজিবি) এর উপ অধিনায়ক মেজর এস এম হাবিব ইবনে জাহান (এসপিপি) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন।

 

 

প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ ব্যাটালিয়ন (৬২ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল এস এম মেহেদী হাসান আল আমীন (এসজিপি) এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত  ছিলেন নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব নাহিদা বারিক, জেলা সিভিল সার্জন ডাঃ মোঃ ইমতিয়াজ প্রমুখ।

এদিকে ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে এলাকার ৯৩৩ জন অসহায়, দুঃস্থ গরীব জনসাধারণকে বিনামূল্যে চিকিৎসা সেবাসহ ঔষধ প্রদান করা হয়। মেডিকেল ক্যাম্পেইনে সিভিল সার্জনের কার্যালয় হতে নিয়োগকৃত ডাঃ মোঃ আনোয়ার হোসেন এবং ডাঃ আনিকা বিশেষজ্ঞ ডাক্তার হিসেবে চিকিৎসা প্রদান করেন। উক্ত ক্যাম্পেইন পরিচালনার জন্য দেশের স্বনামধন্য ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠান স্কয়ার, বেক্সিমকো, রেনেটা, ইনসেপ্টা এবং অপসোনিন ফার্মাসিউটিক্যাল লিমিটেড প্রয়োজনীয় ঔষধ সামগ্রী বিনামূল্যে সরবরাহ করেছে।

 

 

এছাড়াও শোক দিবস পালন উপলক্ষ্যে দুপুরে বাংলাদেশ মিলিটারী একাডেমীর ১ম শিক্ষা সমাপনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক প্রদেয় ভাষণের ভিডিও চিত্র ও বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনীমূলক প্রমাণ্যচিত্র “অসমাপ্ত মহাকাব্য” ভিডিও প্রদর্শনসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জোহরের নামাজ বাদ কোরআন খতম, মিলাদ ও বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক মো: জসিম উদ্দিন তার বক্তব্যে বলেন, আর্ন্তজাতিক ভাবে ষড়যন্ত্রে যারা দেশকে পাকিস্তান বাানাতে চেয়েছিলো তারাই বঙ্গবন্ধুসহ স্বপরিবারকে নির্মম ভাবে হত্যা করেছে। তারা শিশু রাসেলকেও ছেড়ে দেয়নি। যে বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আজকের এই দিনটাকে স্মরণ করে বলতে চাই প্রতিটি ঘরে ঘরে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা হউক। আমরাও ওনার আদর্শে বড় হতে চাই।

তিনি আরোও ব্যাটালিয়ন (৬২ বিজিবি) এর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলতে চাই তারা ভাল ও সুন্দর একটি আয়োজন করেছে। যারা স্বাস্থ্য সেবা পাবেন তারা একদিকে সেবা পাবেন অন্যদিকে বলতে পারবেন আজকের এই দিনে বঙ্গবন্ধু জাতির পিতাকে হারিয়েছি।

দেশের জন্য বঙ্গবন্ধুর কতটুকু অবদান ছিলো তা সকলকে বুজাতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com