নারায়ণগঞ্জে সন্ত্রাসীদের লাল কার্ড দেখানোর ঘোষণা

প্রেসবাংলা ২৪. কম: নারায়ণগঞ্জে সন্ত্রাসী ও চাঁদাবাজদের লাল কার্ড দেখানোর ঘোষণা দিয়ে তাদের মোকাবিলা করতে ব্যবসায়ীদের নিজ নিজ প্রতিষ্ঠানে লাঠিসোটা মজুত রেখে প্রস্তুত থাকার আহ্বান জানিয়েছেন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নবনির্বাচিত সভাপতি মো. মাসুদুজ্জামান।

শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে প্রতিষ্ঠানের মিলনায়তনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। এ সময় উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম সহ নারায়ণগঞ্জ চেম্বারের পরিচালকরা।গত ৫ আগস্ট সরকার পতনের পর নারায়ণগঞ্জে সন্ত্রাসী, চাঁদাবাজিসহ ব্যবসায়ীদের ওপর নানা নির্যাতনের বিষয় তুলে ধরতে সংবাদ সম্মেলনের আয়োজন করেন চেম্বার অব কমার্সের সভাপতি মাসুদুজ্জামান।এসময় তিনি বলেন, ‘যেহেতু প্রশাসনে এখনও সক্ষমতা ফিরে আসে নি, তাই নিজেদের ব্যবসা প্রতিষ্ঠান নিজেদেরকেই রক্ষা করতে হবে। হোয়াটসঅ্যাপ গ্রুপ খুলে ব্যবসায়ীদের এতে যুক্ত করা হবে। কেউ কোনো ধরনের হয়রানির শিকার হলে, সবাই মিলে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করা যায়।

তিনি বলেন, ‘চেম্বার অব কমার্সকে আর কোনোদিন রাজনৈতিক ঢাল হিসেবে ব্যবহার করতে দেয়া হবে না। এখানে শুধুমাত্র ব্যবসায়ীদের স্বার্থগুলোকেই প্রাধান্য দেয়া হবে।’

সরকার পরিবর্তনের পর থেকে নারায়ণগঞ্জে ব্যবসায়ীদের নানাভাবে হয়রানি করা হচ্ছে অভিযোগ তুলে চেম্বারের সভাপতি মাসুদুজ্জামান বলেন, চেম্বারের কাছে ১০ লাখ টাকার চাঁদা দাবি করা হয়েছিল। ৩ লাখ টাকা চাঁদা দেয়া হলেও আরও ৭ লাখ টাকার জন্য এখনও চাপ দেয়া  হচ্ছে। এছাড়া বিকেএমইএ’র কাছ থেকেও ৫ লাখ টাকা চাঁদা আদায় করা হয়েছে। সেই চাঁদার টাকা ফেরত চেয়ে নারায়ণগঞ্জে কাউকে চাঁদা দিয়ে কেউ ব্যবসা করবে না বলে ঘোষণা দেন চেম্বারের সভাপতি ।

তিনি বলেন, চাঁদাবাজরা যত প্রভাবশালী ব্যক্তি হোক না কেন তাদের নারায়ণগঞ্জ থেকে উচ্ছেদ করা হবে। সরকার পরিবর্তনের পর চাঁদাবাজি বন্ধ না হলেও চাঁদাবাজি নিয়ন্ত্রণে রাখতে রাতারাতি তাদের দল, নেতা ও ব্যানার পরিবর্তন হয়ে গেছে। এদের প্রতিরোধ করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। চাঁদাবাজি বন্ধ করতে চাষাঢ়ায় শহীদ মিনারে গিয়ে চাঁদাবাজদের লাল কার্ড দেখানোর হুঁশিয়ারি দেন চেম্বারের সভাপতি মাসুদুজ্জামান।

শহরের যানজট নিরসনে ট্রাফিক ব্যবস্থাপনাকে আরও সক্রিয় ও গতিশীল করতে পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানিয়ে প্রয়োজনে প্রশাসনকে ব্যবসায়ীদের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন নারায়ণগঞ্জ চেম্বার সভাপতি। নারায়ণগঞ্জে ত্বকী, চঞ্চল, আশিক, বুলুসহ ছাত্র আন্দোলনে সব হত্যাকাণ্ডের বিচারও দাবি করেন চেম্বারের সভাপতি মাসুদুজ্জামান।

ধর্মীয় সম্প্রীতির প্রাচীন ঐতিহ্যবাহি নারায়ণগঞ্জকে নতুন করে সাজানোর প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, চেম্বারসহ ব্যবসায়ী সংগঠনকে রাজনীতিমুক্ত রাখতে নিরপেক্ষাভাবে নির্বাচন দেয়া হবে। আজকের পর থেকে ব্যবসায়ীরা নির্ভয়ে ব্যবসা করতে পারবেন। সব পর্যায়ের চাঁদাবাজি বন্ধ করতে চেম্বার ও বিকেএমইএ সোচ্চার থাকবে। জেলার আইন শৃঙ্খলা সভায় বিষয়টি উপস্থাপন করা হবে। যোগ্যতা ও মেধার ভিত্তিতে নারায়ণগঞ্জ চেম্বারে তরুণ ও যুবকদেরও সম্পৃক্ত করা হবে।

বিভিন্ন ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় ও মামলায় জড়িয়ে হয়রানির অভিযোগ তুলে নিরপরাধ ব্যক্তিদের কোনোভাবে হয়রানি না করতে প্রশাসনের প্রতি আহ্বান জানান নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি। এছাড়া কোনো বিশেষ দল বা ব্যক্তির পক্ষপাতিত্ব না করে সাংবাদিকদের নিরপেক্ষভাবে পেশাদারিত্ব বজায় রাখার অনুরোধ জানান তিনি।

সংবাদ সম্মেলনে বিকেএমইএ’র সভাপতি মোহাম্মদ হাতেম বলেন, ‘শ্রমিকদের নামে বেকার যুব সমাজের ব্যানারে চাকরি প্রত্যাশার নামে কোন ধরনের অস্থিতিশীল পরিস্থতি সৃষ্টি করতে দেয়া হবে না। পাশের দেশ থেকে বাংলাদেশের গার্মেন্টস শিল্পকে নষ্ট করার চেষ্টা করছে জানিয়ে বিকেএমইএ’র সভাপতি দেশের গার্মেন্টস শিল্প  রক্ষায় কারো প্ররোচনা বা উসকানিতে বিভ্রান্ত না হতে শ্রমিকদের প্রতি অনুরোধ জানান। যাতে গার্মেন্টস সেক্টরকে কেউ অস্থিতিশীল করতে না পারে সে ব্যাপারে মালিকদেরও সতর্ক থাকার পরামর্শ দেন তিনি।

অতীতের মতো শ্রমিকদের সকল ন্যায্য দাবি সাংবিধানিকভাবে মেনে নেয়ার প্রতিশ্রুতি দিয়ে বিকেএমইএ’র সভাপতি বলেন, রাজপথে কোনো আন্দোলনের মাধ্যমে নয়, টেবিলে বসেই শ্রমিকদের সব সমস্যার সমাধান করা হবে।

নারায়ণগঞ্জে মালিকপক্ষ ও শ্রমিক নেতাদের মধ্যে সমন্বয় এবং সুসম্পর্ক রয়েছে জানিয়ে কোনো ধরনের শ্রমিক অসন্তোষ সৃষ্টি হবে না বলে সবাইকে আশ্বস্ত করেন তিনি। তবে যদি আবারও কোনো ধরনের বৈষম্য সৃষ্টি করা হয় তবে ছাত্র জনতা আবার জেগে উঠবে বলেও হুঁশিয়ারি দেন বিকেএমইএ’র সভাপতি।

সংবাদ সম্মেলনে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক মোরশেদ সারোয়ার সোহেল ও সোহেল আকতার সোহান প্রমুখ উপস্থিত ছিলেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com