মাদক ব্যবসায়ীদের গ্রেফতারের দাবীতে স্মারকলিপি 

প্রেসবাংলা ২৪. কম: মাদক কারবারিদের গ্রেপ্তারের দাবিতে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার কাছে শহরের আমলাপাড়া কেবি সাহা বাইলেন পঞ্চায়েত কমিটি মিছিল নিয়ে স্মারকলিপি পেশ করেছে। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১২টায় আমলাপাড়া এলাকার চিহ্নিত মাদক কারবারি মানিক, ছনি, কোরবান, রাহাত, অনিক, শাওন ও ইসলাম গং দের গ্রেপ্তার ও উচ্ছেদেরর দাবি জানায়।

আমলাপাড়া কেবি সাহা বাইলেন পঞ্চায়েত কমিটির সভাপতি বিএনপি নেতা নুরুল ইসলাম সরদার ও সাধারণ সম্পাদক হানিফ সরদারের নেতৃত্বে আমলাপাড়া মাদ্রাসা শিক্ষক, স্কুলের শিক্ষার্থী ও এলাকাবাসী মিছিল নিয়ে ডিসি ও এসপি অফিসে বিক্ষোভ করে।

সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন, নারায়ণগঞ্জ মহানগর বিএনপি সদস্য সচিব অ্যাডভোকেট আবু আল ইউসুফ খান টিপু, নাসিক ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাসেম, নাসিক ১৩নং ওয়ার্ড কাউন্সিলর মাকছুদুল আলম খন্দকার খোরশেদ সহ পঞ্চায়েত কমিটির নেতৃবৃন্দরা।

এসময় তারা আমলাপাড়া সহ শহরে কোন মাদক বেচা কেনা করতে দেয়া হবে না হুশিয়ারি দেয়া হয়। জনগণ ও পুৃলিশ একত্রে কোন মাদক বিক্রি করতে দিবে না।

পরে জেলা প্রশাসক মাহমুদুর রহমান ও পুৃলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদারের কাছে স্মারকলিপি প্রদান করেন। এ সময় জেলা প্রশাসক বলেন, এলাকা মাদক নিয়ে জেনেছি ব্যবস্থা নেয়া হবে। আপনাদের এমন উদ্যোক্ত প্রশংসনীয়।

পুলিশ সুপার প্রত্যুষ কুমার মজুমদার বলেন, মাদক বিরোধী মিছিল ও স্মারকলিপিকারীকে জানায় ধন্যবাদ। পুলিশ জনগণের চাহিদায় সচেষ্ট থাকবে।

স্মারকলিপি সূত্রে জানা যায়, আমলা পাড়া গার্লস স্কুল এন্ড কলেজ বিদ্যমান ও বহু লোকজনের বসবাস। উক্ত পঞ্চায়েত এলাকায় সকাল থেকে বিকাল পর্যন্ত আমলাপাড়া গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রীরা আসা যাওয়া করে। এছাড়া উক্ত এলাকায় বহু লোক বসবাস ও চলাফেরা করে।

ওই এলাকায় বিগত আওয়ামীলীগ সরকারের আমল থেকে বিগত সরকার দলের লোকদের পৃষ্ঠপোষকতায় মানিক, ছনি, কোরবান, রাহাত, অনিক, শাওন ও ইসলাম গংরা মাদকের কারবার চালিয়ে আসছে।

আমরা উক্ত পঞ্চায়েত এর নেতৃবৃন্দ বারংবার উক্ত মাদক কারবারিদেরকে মাদক বেচা কেনা করিতে নিষেধ করলেও তারা বিগত সরকারী দলের লোকজনের ছত্র-ছায়ায় থাকায় তারা পঞ্চায়েত নেতৃবৃন্দের নিষেধ অমান্য করে নির্বিচারে মাদকের কারবার চালিয়ে যাচ্ছে ও রাত্রে বেলা বিভিন্ন এলাকায় ছন্দ ভেসে ডাকাতি চলিয়ে যাচ্ছে

কিন্তু গত ৫ আগস্ট বৈষম্যবিরোধী বিরোধী ছাত্র আন্দলনে আওয়ামী লীগ সরকারের পতনের পর আমরা আমলা পাড়া কেবি সাহা বাইলেন রোডের পঞ্চায়েত নেতৃবৃন্দ এলাকার লোকজনদেরকে নিয়ে সমাবেশ করে মাদক ব্যবসা না করার জন্য উক্ত মাদক ব্যবসায়ীদেরকে নিষেধ ও হোসিয়ারী করা হয়।

কিন্তু উক্ত মাদক কারবারিরা ক্ষিপ্ত হয়ে আমলাপাড়া কেবি সাহা বাইলেন পঞ্চায়েত নেতৃবৃন্দের উপর ও তাদের বাড়ী ঘরে হামলা করে এবং নেতৃবৃন্দদের রক্তাক্ত জখম করে।

তাতে প্রায় ১০/১২ জন গুরুতর আহত হয় এবং ২/৩ জন বাড়ী ঘর ভাংচুরের স্বীকার হয়। এতে নারায়ণগঞ্জ সদর থানায় মামলা হয়। যাহার নারায়ণগঞ্জ থানার মামলা নং-০৮/৮/২৪। বর্তমানে আমলাপাড়া গার্লস স্কুল এন্ড কলেজের ছাত্রীরা ও উক্ত পাঞ্চায়েতের বাসিন্দারা মাদক ব্যবসায়ীদের ভয়ে আতঙ্কিত এবং নিরাপত্তাহীনতায় জীবন যাপন করিতেছে।

উক্ত মাদক ব্যবসায়ীদের মাদক ব্যবসার কারনে এলাকার যুব সমাজ মাদক আসক্ত হয়ে ধ্বংস হয়ে যাচ্ছে এবং এলাকায় চুরি, ডাকাতির সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে।

অবিলম্বে আমলাপাড়া কেবি সাহা বাইলেন পঞ্চায়েত এলাকার মাদক ব্যবসায়ী মানিক, ছনি, কোরবান, রাহাত, অনিক, শাওন ও ইসলাম গং দের গ্রেপ্তার করে শাস্তি মূলক ব্যবস্থা ও মাদক ব্যবসায়ীদের পরিবারকে উক্ত পঞ্চায়েত থেকে উচ্ছেদ করে আমলাপাড়া কেবি সাহা বাইলেন পঞ্চায়েত বাসিন্দাদের এবং আমলাপাড়া গার্লস স্কুল এন্ড কলেজ ছাত্রীদের যাতায়াতে নিরাপত্তা ও জানমালের নিরাপত্তা দানে মাদক মুক্ত সমাজে সুন্দর ও সুস্থ্য জীবন যাপন করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনে আপনার কামনা করি।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com