একই দিনে দুই সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

একই দিনে দুই সেতু উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

স্টাফ রিপোর্টার, প্রেসবাংলা২৪.কম: গোপালগঞ্জ ও নড়াইলের সীমান্তে দেশের প্রথম ছয় লেনের মধুমতি সেতু এবং শীতলক্ষ্যা নদীর উপরে নির্মিত নারায়ণগঞ্জের মদনপুরে বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু দুটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামীলীগ সরকারের উন্নয়ণের ধারা হিসেবে একই দিনে দেশের দুই জেলায় দুই সেতু উদ্ভোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই দুই সেতু উদ্ভোধনের মাধ্যমে সরকারের উন্নয়ণের আরেক দৃষ্টান্ত স্থাপন হলো।

 

আজ সোমবার (১০ অক্টোবর)উদ্বোধনী অনুষ্ঠানে গণভবন থেকে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে সেতু দুটির উদ্বোধন করেন তিনি। রাত ১২টা ১ মিনিটে যানবাহন চলাচলের জন্য খুলে দেওয়া হবে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

 

পদ্মার পর কালনা সেতুর উদ্বোধন, আরও সহজ ঢাকা-কলকাতা সফর

মধুমতি সেতু

নড়াইলের লোহাগড়ার উপজেলা এবং গোপালগঞ্জের কাশিয়ানীর মধ্য দিয়ে প্রবাহিত মধুমতি নদীর ওপর নির্মিত সেতুটি দেশের প্রথম ছয় লেনের সেতু। ৬৯০ মিটার দীর্ঘ এবং ২৬ দশমিক ১ মিটার প্রস্থ বিশিষ্ট সেতুর উভয় পাশে ৬ লেনের সংযোগ সড়ক রয়েছে, যার দৈর্ঘ্য প্রায় সাড়ে চার কিলোমিটার।

নড়াইলসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের যোগাযোগ ব্যবস্থা সহজ করতে ২০০৮ সালে নির্বাচনী জনসভায় এ সেতু নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছিলেন প্রধানমন্ত্রী। ২০১৫ সালের ২৪ জানুয়ারি তিনি ‘কালনা সেতু’ নামে এ সেতুর ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

পরে কালনা সেতুর নাম পরিবর্তন করে প্রধানমন্ত্রী নদীর নাম অনুযায়ী ‘মধুমতি সেতু’ নামকরণ করেন বলে জানান তার সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস।

 

বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু

বীর মুক্তিযোদ্ধা এ কে এম নাসিম ওসমান সেতু

সোয়া কিলোমিটার দৈর্ঘ্যের এই সেতুর দুই পাশে প্রায় দেড় কিলোমিটার সংযোগটি চালুর মধ্য দিয়ে ঢাকা, চট্টগ্রাম ও সিলেটের দূরত্ব অন্তত ২০ কিলোমিটার কমে আসবে।

এখন থেকে চট্টগ্রাম ও সিলেট যাত্রীদের ঢাকা হয়ে চলাচল করতে হবে না। সেই কারণে অন্তত দুই ঘণ্টা সময় সাশ্রয় হবে যাত্রীদের। দক্ষিণের যাত্রীরা পদ্মা সেতু দিয়ে মুন্সীগঞ্জ হয়ে শীতলক্ষ্যা সেতু দিয়ে মদনপুর, চট্টগ্রাম কিংবা সিলেট যেতে পারবে। এতে ব্যবসায়িক ক্ষেত্রে বা অন্যান্য ক্ষেত্রে বড় ধরনের ব্যয় কমে যাবে।

 

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com