ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে ইসলামী সন্মেলন শুরু

ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে ইসলামী সন্মেলন শুরু

প্রেসবাংলা২৪.কম: পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে ফরিদপুরের কৈজুরী জাকের মঞ্জিলে শনিবার থেকে দু’দিনব্যাপী বর্ণাঢ্য ইসলামী সন্মেলন শুরু হয়েছে।

সারা দেশ থেকে জাকের পার্টি ও সহযোগী সংগঠনসমূহের লাখো নেতাকর্মী ও সমর্থক, ধর্মপ্রাণ মুসলমান এবং অন্যান্য ধর্মের মানুষ সম্মেলনে সমবেত হবেন।

ইসলামী সন্মেলনে যোগদানে সকাল থেকেই দেশের বিভিন্ন প্রান্ত হতে বর্ণিল ব্যানার, ফেষ্টুন সহযোগে নজরকাড়া কাফেলা সহকারে শান্তিকামী মানুষের ঢল নেমেছে কৈজুরী জাকের মঞ্জিল অভিমুখে।

একই সাথে জাকের পার্টির বৈদেশিক শাখাসমূহ চাদের হিসাব অনুযায়ী গতকাল শুক্রবার থেকে ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের নানা আয়োজন শুরু করেছে।

মহাতাৎপর্য্যময় ইসলামী সন্মেলনে বিশ্বওলীর আধ্যাত্মিক উত্তরাধীকার এবং জাকের পার্টি চেয়ারম্যান মোস্তফা আমীর ফয়সল প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ইসলামী সন্মেলনের উদ্বোধন করবেন এবং পরবর্তীতে প্রধান অতিথির বক্তৃতা প্রদান করবেন।

জাকের পার্টির সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সল অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করবেন।

উল্লেখ্য, বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেব ১৯৮৯ সালের ১২ই রবিউল আউয়াল পবিত্র ঈদে মিলাদুন্নবীর (সাঃ) দিনে জাকের পার্টি প্রতিষ্ঠা করেন।

প্রতিষ্ঠাকাল থেকে দেশে বিদেশে জাকের পার্টির নেতা, কর্মী, সমর্থক ও শুভানুধ্যায়ীগণ অত্যন্ত উৎসাহ উদ্দীপনা ও আবেগঘন আবহে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ও জাকের পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী যুগপৎ একসাথে উদযাপন করছেন।

দু’দিনব্যাপী ইসলামী সম্মেলনে ইসলামের উদারনৈতিক মানবিক মূল্যবোধে উৎসারিত আদর্শের আলোকে নৈতিক ও মানবিক গুণাবলীর উৎকর্ষসাধন, একতা, সাম্য, বিনয়, ভদ্রতা, প্রগতিশীলতা তথা বহু সাম্প্রদায়িক সম্প্রীতি এবং সত্য ও সুন্দরে আলোকিত জীবন সংস্কৃতি রচনার তাগিদ নিহিত আছে।

সবুজে ঘেরা কৈজুরী জাকের মঞ্জিলে আজ শনিবার মাগরিব নামাজ আদায়ের পর ২ রাকায়াত করে ৬ রাকায়াত নফল নামাজ আদায় এবং বিশেষ মুনাজাতের মধ্য দিয়ে শুরু হবে ইসলামী সন্মেলন।

সন্মেলনে ওয়াক্তিয়া নামাজের সাথে নফল ইবাদত বন্দেগী, তেলাওয়াতে কালামে পাক, মোরাকাবা মোশাহেদা, জেকের আসকার, দফায় দফায় মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত এবং পবিত্র রজনীর তাৎপর্য আলোকপাত করে ওয়াজ নসিহত অনুষ্ঠিত হবে।

জাকের পার্টির মহান প্রতিষ্ঠাতা বিশ্বওলী হযরত শাহ্সূফী খাজাবাবা ফরিদপুরী (কুঃ ছেঃ আঃ) কেবলাজান ছাহেবের পবিত্র রওজা শরীফ যিয়ারতের মধ্য দিয়ে আগামীকাল রবিবার ঈদে মিলাদুন্নবী ( সাঃ) ও জাকের পার্টির ৩৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনের অনুষ্ঠানমালা সম্পন্ন হবে।

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com