জাককানইবি’তে কম্পিউটার ল্যাঙ্গুয়েজ ল্যাব ও মার্কেটিং ক্লাব উদ্বোধন

প্রেসবাংলা ২৪. কম: জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) কলা অনুষদে কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধন করা হয়েছে। বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবনের পাঁচ তলার একটি কক্ষে ল্যাবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর। ল্যাবে ত্রিশটি আধুনিক মানের কম্পিউটার স্থাপন করা হয়েছে।

একইদিন দুপুরে বিশ্ববিদ্যালয়ের ব্যাবসায় প্রশাসন অনুষদের অন্তর্গত মার্কেটিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের জন্য মার্কেটিং ক্লাবের উদ্বোধন করা হয়েছে। বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর একটি অনুষ্ঠানের মধ্যদিয়ে ক্লাবের লোগে উন্মোচন করেন।

উদ্বোধন অনুষ্ঠানে উপাচার্য বলেন, দক্ষতা ও শৃঙ্খলার সঙ্গে আমাদের ল্যাব পরিচালনা করতে হবে। শিক্ষা,গবেষণা ও উন্নয়ন এই তিনটি উদ্দেশ্যকে সামনে নিয়ে আমরা বিশ্ববিদ্যালয়কে গড়ে তুলবার চেষ্টা করছি। আর সেজন্য আমাদের ছাত্রছাত্রীদের যে দক্ষতা দরকার সেটির সঙ্গে শৃঙ্খলার দক্ষতাও অর্জন করতে হবে।

কম্পিউটার ও ল্যাঙ্গুয়েজ ল্যাবের উদ্বোধনী অনুষ্ঠানে কলা অনুষদের ডিন প্রফেসর ড. আহমেদুল বারীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন রেজিস্ট্রার কৃষিবিদ ড. মো. হুমায়ুন কবীর, প্রক্টর প্রফেসর ড. উজ্জ্বল কুমার প্রধান, গবেষণা ও সম্প্রসারণ দপ্তরের পরিচালক ড. শেখ মেহেদী হাসান, ইংরেজি ভাষা ও সাহিত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. মোহাম্মদ ইমদাদুল হুদা। শিক্ষক সমিতির সভাপতি ড. শেখ সুজন আলী, সাধারণ সম্পাদক ড. তুহিনুর রহমান, প্রকৌশলী মাহবুব হোসেনসহ অন্যরা।

মার্কেটিং ক্লাব উদ্বোধনের সময় উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর বলেন, মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা যে ক্লাবের প্রয়োজনীয়তা অনুভব করতে পেরেছে এজন্য তোমাদেরকে আমি স্বাগত জানাই। এধরনের ক্লাব আমাদের কানেকটিভিটি বাড়াতে, নেটওয়ার্কিং তৈরিতে খুব সহায়তা করে। খুব দ্রুত দেশসেরা কোন কর্পোরেট প্রতিষ্ঠনের কাউকে নিয়ে বিভাগে একটি অনুষ্ঠান আয়োজনে আমরা চেষ্টা করবো।

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com