নৌকা পেয়েও স্বস্তিতে নেই মতি

স্টাফ রিপোর্টার, প্রেসবাংলা ২৪.কম: আসন্ন ইউপি নির্বাচনে আলীরটেক ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেলেও জনসমর্থন না থাকায় বিপাকে রয়েছেন মতিউর রহমান মতি। এদিকে সাবেক সফল চেয়ারম্যান জাকির হোসেন মনোনয়ন না পেলেও জনসমর্থন ও জনগণের অনুরোধে নির্বাচন করার ঘোষণা দেয়ায় স্বস্তিতে নেই মতিউর রহমান মতি।

আলীরটেক ইউনিয়ন বাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ২০১৬ সালে একজন শীর্ষস্থানীয় জনপ্রতিনিধির আশির্বাদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েই বিনা ভোটে চেয়ারম্যান হয় মতি। তবে এর আগে বা পরে কখনো আওয়ামী লীগের রাজনীতি করতে দেখা যায়নি তাকে। এমনকি দলীয় কোন কর্মসূচি পালনও করেন না তিনি।
১৯৯৬ সালের পর থেকে আলীরটেকে দীর্ঘ দেড় যুগ ধরে ইউপি চেয়ারম্যান থাকলেও উলেখ্যযোগ্য তেমন কোন উন্নয়ন করেননি মতি এমন অভিযোগ এলাকাবাসীর। যেকারণে ২০১১ সালে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তার বিপক্ষের প্রার্থী জাকিরের সাথে ভরাডুবি ঘটে মতির। সেই নির্বাচনে ভরাডুবির পর মতির জনপ্রিয়তা শুন্যের কোঠায় নেমে যায়।

এলাকাবাসী জানান, আলীরটেক বাসী নির্বাচন চায়। কিন্তু বর্তমান চেয়ারম্যান মতি নৌকা প্রতিক পেয়ে বিগত দিনের মতো আবারও জায় বিনা ভোটে নির্বাচিত হতে। তার যদি জনপ্রিয়তা থাকে তাহলে নির্বাচনে কেনো ভয়? সাবেক চেয়ারম্যান জাকির হোসেন নির্বাচন করবেন বলে ঘোষনা দেওয়ায় ভোটারদের মধ্যে এক ধরনে আনন্দ বিরাজ করবে। ভোটারদের নব্বই শতাংশই তার দিকে ঝুকে আছে বলে এলাকাবাসী জানান। তাই এলাকাবাসী চাইছে একটি সুষ্টু নির্বাচন। তাই নির্বাচন যদি সুষ্ঠু হয় তাহলে ওই সাবেক জনপ্রতিনিধিই জয়ী হবেন।

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, এই ইউনিয়নে আগামী নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জাকির হোসেন সবচেয়ে যোগ্যতম। কেননা তিনি চেয়ারম্যান থাকাকালীন এই ইউনিয়নের ব্যাপক উন্নয়ন হয়েছে। স্কুল, মসজিদ, মাদ্রাসা নির্মাণ ও সংস্কার করে এবং অসহায় নারী পুরুষের মাঝে নগদ অর্থ প্রদান সহ তাদের সুখ-দুঃখে পাশে থেকে মানুষের মনে স্থান করে নেন।

আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে জাকির হোসেন বলেন, এলাকাবাসীর অনুরোধ ও দাবীর পরিপ্রেক্ষিতে আমি আলীরটেক ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণ করবো। আমি চাই এলাকায় নির্বাচন হোক। এলাকার মানুষ যাকে পছন্দ করবেন তাকেই নির্বাচিত করবেন। যাকে যোগ্য মনে করবেন, তাকেই ভোটের মাধ্যমে জয়যুক্ত করবে।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x