আস্ত ভবন খালে: ৫ কার্যদিবসে রিপোর্ট দিবে তদন্ত কমিটি

 

নগর প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: নগরীর বাবুরাইলে আস্ত ৪ তলা ভবন খালে পড়ে যাবার ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) রেহানা আকতারকে কমিটির আহ্বায়ক করা হয়েছে।

 

তদন্ত কমিটিকে আগামী পাঁচ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন।

 

তিনি বলেন বলেন, নগরীর বাবুরাইল এলাকায় খালের পাশে যেসব বাড়িঘর ও স্থাপনা নির্মাণ করা হয়েছে তার তালিকা তৈরিসহ প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দেওয়া হয়েছে।

 

অতিরিক্ত জেলা প্রশাসক রেহেনা আকতার বলেন, ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন- জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, রাজউক, ফায়ার সার্ভিসের প্রতিনিধি, সদর ইউএনও, সদর উপজেলা প্রকৌশলী। আগামী ৮ নভেম্বরের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে।

 

রোববার (৩ নভেম্বর) বিকেল সোয়া চারটায় ফতুল্লা থানার এক নম্বর বাবুরাইলের শেষ মাথায় মুন্সিবাড়ি এলাকার এইচএম ম্যানশন নামে ভবনটি ধ্বসে পড়ে। এ ঘটনায় শোয়েব নামে এক স্কুলছাত্র নিহত ও ৩ জন আহত হয়। নিখোঁজ রয়েছে ওয়াজিদ নামে ষষ্ঠ শ্রেণির আরেক স্কুল ছাত্র। তবে ঘটনার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও খোঁজ মেলেনি তার। এদিকে উদ্ধার কাজ চালিয়ে যাচ্ছে দমকল বাহিনীর উদ্ধারকর্মীরা।

 

 

এদিকে নগরীর বাবুরাইল এলাকায় ধ্বসে পড়া চারতলা ভবনটি বিল্ডিং কোড মেনে নির্মাণ করা হয়নি বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের ঢাকা বিভাগের উপ-পরিচালক দেবাশীষ বর্মন। তিনি বলেন, বিল্ডিং কোড মেনে ভবনটি নির্মাণ করলে এ ধরণের দুর্ঘটনা এড়ানো যেতো।

 

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন জানান, ভবন ধসের বিষয়ে কোন অভিযোগ এখনও পাইনি। তবে ভবনের মালিকপক্ষকে ভবনের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

 

One thought on “আস্ত ভবন খালে: ৫ কার্যদিবসে রিপোর্ট দিবে তদন্ত কমিটি

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com