এসপি হারুনের হুশিয়ারী ! ‘মাথা নত করি নাই করবও না’

 

রূপগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম:  নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুন অর রশিদ রূপগঞ্জ উপজেলার রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনের প্রার্থীদের নিয়ে এক মতবিনিময় সভা করেন এবং প্রার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, নারায়ণগঞ্জ পুলিশ সন্ত্রাস ও চাঁদাবাজদের কাছে মাথা নত করে নাই আর মাথা নত করবেও না ।

 

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে রূপগঞ্জ উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত রূপগঞ্জ সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থীদের সাথে আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

 

হারুন অর রশিদ হুশিয়ারী উচ্চারণ করে বলেন,  টাকার কাছে, ক্ষমতার কাছে, সন্ত্রাসের কাছে, চাঁদাবাজের কাছে নারায়ণগঞ্জের পুলিশ মাথা নত করে নাই ইনশাল্লাহ এই নির্বাচনেও মাথা নত করবে না। ইতিমধ্যেই আমাদের আইন-শৃঙ্খলা মিটিং হয়েছে আমরা বলেছি, প্রত্যেকটি কেন্দ্রে আমাদের একজন অফিসার থাকবে। এখানে ৩৩ হাজার ভোটার রয়েছে। বাংলাদেশের মধ্যে সবচেয়ে দামি ইউনিয়ন যেখানে আমাদের পূর্বাচল হবে। সেই ইউনিয়নে নির্বাচনটি হবে। সেটা কিন্তু একদিকে ঢাকা শহরের মানুষ চেয়ে থাকবে অন্যদিকে আমাদের নারায়ণগঞ্জসহ সকল জেলার মানুষ তাকিয়ে থাকবে এটার দিকে। এটার উপর দিয়ে ময়মনসিংহ, নরসিংদীসহ সবাই কিন্তু এই ইউনিয়ন দিয়েই চলাচল করে। এখানের নির্বাচনে কিছু ঘটলে এটার ব্যাপকতা, সহিংসতা সব জায়গায় ছড়িয়ে পড়বে।

 

তিনি বলেন, কয়েক দিন আগে এখানে নির্বাচন হয়েছে কাঞ্চন পৌরসভায়। আমরা আমাদের দায়িত্ব পালন করার চেষ্টা করেছি। অনেকেই সমস্যার কথা বলেছেন। আমি প্রত্যেকটা বক্তব্য শুনেছি কিছু কিছু সমস্যা রয়েছে। কিছু কিছু জায়গায় প্রভাব বিস্তার করার চেষ্টা করা হচ্ছে। এখানে পরিবেশ নষ্ট করার চেষ্টা করছে। এই নির্বাচনকে সুষ্ঠু করার বিষয়ে আমরা পুলিশ ও আমাদের ডিসি মহোদয় একমত। এটা এমন কোনো নির্বাচন না যে, দেশের রাজনীতি, সামাজিক, অর্থনৈতিক ক্ষেত্রে একটা পরিবর্তনের বার্তা নিয়ে আসবে। এই নির্বাচন ছোট একটা নির্বাচন। আমরা ডিসি, এসপি, ইউএনও, ওসি সকল প্রশাসন মিলে এটা সুষ্ঠুভাবে করতে পারবো না কেনো?

 

তিনি আরো বলেন,  জনগণ যাকে ভোট দিবে সেটাইতো আমরা মেনে নিবো। আমরা কারো পক্ষে যাবো না। এটাই আমাদের মূল কথা। ইভিএম পদ্ধতি সারা বিশ্বের মতো বাংলাদেশেও জনপ্রিয়তা লাভ করতে চায়। আমরা সকলে মিলে সাহায্য করবো, নির্বাচন কমিশনকে সহযোগিতা করবো। নির্বাচনের সাথে সংশ্লিষ্ট যারা রয়েছে তাদের সকলকে সহায়তা করবো।

 

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জসিম উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) আব্দুল্লাহ আল মামুন, জেলা নির্বাচন অফিসার মতিয়ুর রহমান, সহকারি পুলিশ সুপার (গ সার্কেল) আফসার উদ্দিন, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূঁইয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান, উপজেলা নির্বাচন অফিসার মাহবুবুর রহমান, রূপগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী সালাউদ্দিন ভূইয়া প্রমুখ।

 

এদিকে জেলার রূপগঞ্জ ও আড়াইহাজার উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেছেন পুলিশ সুপার হারুন অর রশীদ।

 

সোমবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত আড়াইহাজার উপজেলার কালী বাড়ি, পোদ্দার বাড়ি পূজা মন্ডপ, বালিয়াপাড়া পূজা মন্ডপ, রূপগঞ্জ উপজেলার ভুলতা পূজা মন্ডপ, গোলাকান্দাইল উত্তর দাস পাড়া পূজা মন্ডপসহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com