পুলিশ পাহারায় মসজিদ কমিটির নির্বাচন!

 

বন্দর প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: বন্দরে পুলিশ পাহাড়ায় অনুষ্ঠিত হয়েছে মসজিদ কমিটির নির্বাচন। বন্দর আমিন আবাসিক এলাকার আল-আমিন জামে মসজিদ নামের ওই মসজিদ কমিটির নির্বাচন নিয়ে নারায়ণগঞ্জে বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

যুগ যুগ ধরে মহল্লার মুরুব্বি, নিয়মিত নামাজি, পরহেজগার ও জ্ঞানীদের পরামর্শের ভিত্তিতে গঠন হয়ে আসছে মসজিদ কমিটিগুলো। কিন্তু এ মসজিদ কমিটি গঠনে এখানে নেয়া হয়েছে ভোটের আশ্রয়। শুধু ভোট নয়, দুই পক্ষের সংর্ঘষের শঙ্কায় পুলিশ পাহাড়াও বসানো হয়েছে।

 

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টা থেকে পুলিশ পাহারায় ভোট গ্রহণ শুরু হয়। চলে দুপুর ১২টা পর্যন্ত।

 

দু’টি প্যানেল নির্বাচনে অংশ নেয়। তবে স্থানীয় মুসল্লীরা ক্ষোভ প্রকাশ করে বলেন, এই পদ্ধতিতে নির্বাচন হওয়ায় ইতোমধ্যেই অর্থের অপচয়, দলাদলির সৃষ্টি ও কোন্দল বৃদ্ধি পেয়েছে। পাশাপাশি পরস্পর শত্রুতার স্থায়ী বীজ বপিত হচ্ছে। এর আগে এই মসজিদ কমিটির নির্বাচনের প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা এলাকায় ছবি সম্বলিত রং-বেরঙের ব্যানার, রাস্তার দুই পাশের বাসা-বাড়িগুলোর দেয়ালে পোস্টার লাগিয়ে প্রচারণা করেন। বিতরণ করেন লিফলেটও।

 

মসজিদটির নির্বাচনটি নিয়ে একজন মুসুল্লী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘আল্লাহর ঘরের খেদমত ও মুসল্লিদের খেদমত তো নয়ই বরং সামাজিক পদমর্যাদা বৃদ্ধির অভিলাষে মসজিদ কমিটির এই পন্থায় নির্বাচন হচ্ছে। এটা নৈতিক অবক্ষয় ছাড়া আর কিছু নয়।’

 

তবে, ভোটের মাধ্যমে নির্বাচনের কারণ জানতে চাইলে মসজিদের সভাপতি পদ প্রার্থী মোজাম্মেল হক বলেন, ‘২০১০ সাল থেকে মসজিদ কমিটির বিভিন্ন পদ দখল করে আছে শাহজাহানরা। মসজিদ কমিটির যোগ্যতা ও সদিচ্ছা না থাকলেও বার বার নিজেদের স্ব স্ব পদে বহাল রেখে কমিটি গঠন করতেন। আমার বিষয়টির প্রতিবাদ করে নানা ভাবে প্রস্তাব রেখেছিলাম। তারা না মানায় আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ওসি সাহেবকে জানাই। পরে বাড়ির মালিক, স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ ও প্রশাসন নিয়ে বসা হলেও সিদ্ধান্ত তারাও মানেনি। আমরাও ছাড়বো না। তাই শেষ পর্যন্ত নির্বাচন করতে বাধ্য হয়েছি।’

 

আল-আমিন জামে মসজিদ ও পঞ্চায়েত কমিটির এ নির্বাচনে ভোটার রয়েছেন ২১৯ জন। প্রিজাইডিং অফিসারের দায়িত্ব পালন করেন বন্দর উপজেলা পল্লী উন্নয়ন সমবায় অফিসার।

 

একটি প্যানেলে সভাপতি প্রার্থী হয়েছেন হাজী মোজাম্মেল হক, সহ-সভাপতি আশরাফ উদ্দিন খাঁন, সাধারণ সম্পাদক পদে লুৎফর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে মাহবুব-আর-রশিদ ও কোষাধ্যক্ষ প্রার্থী জাহাঙ্গীর আলম সরকার।

 

বিপরীত প্যানেলে সভাপতি হিসেবে রয়েছেন আব্দুল কাইউম, সহ-সভাপতি পদে মো: জিয়াউদ্দিন, সাধারণ সম্পাদক পদে শাহজাহান, যুগ্ম সাধারণ সম্পাদক পদে কাজী মোহাম্মদ আলী ও কোষাধ্যক্ষ পদে লড়েন হাজী আমজাদ হোসেন।

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com