সুন্দর করে রাজনীতি করো চাষাড়ার ইতিহাসটাকে ধরে রাখো: হেলাল

 

নারায়ণগঞ্জ প্রতিনিধি, প্রেসবাংলা২৪ডটকম: নারায়ণগঞ্জ জেলা তাঁতী লীগ আয়োজিত জাতীয় শোক দিবস ও একুশ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আলোচনা সভা, দোয়া মাহফিল ও নেওয়াজ বিতরণ অনুষ্ঠান করা হয়েছে ।

 

শনিবার ( ৩১আগষ্ট) সকালে নগরীর চাষাড়া এবিসি ইন্টারন্যাশনাল স্কুলের সামনে এই অনুষ্ঠান আয়োজন করেন জেলা তাঁতী লীগ ।

 

অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ কেন্দ্রীয় তাঁতী লীগের সহ সভাপতি আব্দুল লতিফ সরকার তার বক্তব্যে বলেন, এখনো কিছু দুস্কৃতিকারীরা এ দেশকে পাকিস্তান বানানের ষড়যন্ত্র করছে আপনারা তাদের থেকে সাবধান হোন । আপনার আওয়ামীলীগকে ধরে রাখবেন এবং আওয়ামীলীগের পাশে থাকবেন । আমরা কেন্দ্রীয় তাঁতী লীগ আপনাদের অর্থাৎ জেলা তাঁতীলীগের পাশে আছি । তাঁতী লীগ আওয়ামীলীগের একটি হাতিয়ার ।

 

তিনি আরো বলেন , আওয়ামী লীগ হলো আমাদের ভবিষ্যৎ এই আওয়ামী লীগ আমাদের দেশ আমাদের মাটি। তোমারা এই আওয়ামী লীগকে ধরে রাখবে এটাই তোমাদের কাছে আমার অনুরোধ । আওয়ামী লীগ সম্পর্কে জানতে হলে ইতিহাস পড়তে হবে ।

 

অনুষ্ঠানের প্রধান বক্তা নারায়ণগঞ্জ মহনগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল বলেন, আমাদের ইতিহাস আমরা বলতে চাই না, শুধু বলব নারায়ণগঞ্জ হচ্ছে সকল আন্দোলনের বিদ্যাপীঠ । ১৯৯৬ সালের অসহযোগ আন্দোলনে কেউ নিহত হয়ে থাকলে, এ নারায়ণগঞ্জের মানুষই নিহত হয়েছে । এখানে নিহতের ভাই আছে, আছে সেই দিনে জেল জুলুম ও নির্যাতনের শিকার হওয়া নেতৃবৃন্দ । আমি যদি আঙ্গুল দিয়ে দেখাই শেষ হবেনা , সময় পার হয়ে যাবে । সারা বাংলাদেশ কোথায় কোন প্রোগ্রাম করবে আমি জানিনা । আমরা যেহেতু এ তাঁতী লীগের পিছনে আছি ভাই হিসেবে সেহেতু যে কোন প্রোগ্রাম যদি নারায়ণগঞ্জে করতে চান বলবেন । আমরা আপনাদের প্রতি সম্মান হিসেবে সেই প্রোগ্রাম সাক্সেস করতে সহযোগীতা করবো।

 

তিনি আরো বলেন, এ চাষাড়াকে বলা হয় বিধবার সন্তান। এই চাষাড়া আজকে পরবাসী হয়ে যাচ্ছে । অত্যন্ত দু:খ লাগে, তোমরা একজনও এ চাষাড়াকে পরিচয় দিতে পারবা না। যদি রাজনীতিতে রক্ত দিয়ে থাকো, যদি রাজনীতিতে জেল জুলুম খেটে থাকো, তাহলে সুন্দর করে রাজনীতি করো চাষাড়ার ইতিহাসটাকে ধরে রাখো। যত রাজনীতির ইতিহাস সৃষ্টি এই নাসিম ওসমান, শামীম ওসমান তাদের থেকেই কিন্তু রাজনীতির ইতিহাস সৃষ্টি হয়েছে। তাই তাদেরকে ফলো করে নতুন ইতিহাস সৃষ্টি করো।

 

এ সময় আরো উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু ।

 

তাঁতী লীগের যুগ্ম আহবায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও সদস্য সচিব আলমগীর হোসেন ওরফে ভিপি আলমগীরের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক অনুকূল চন্দ্র মন্ডল, জেলা তাঁতী লীগের যুগ্ম আহবায়ক মঞ্জুরুল হাসান খান, কবির হোসেন পারভেজ, আনোয়ার হোসেন রিকু, মহানগর তাঁতীলীগের আহবায়ক এইচ এক ফারুক সাহেদ, জেলার সদস্য মো: বাবুল, মো: সুজন প্রমূখ।

 

 

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com