জবি’র ভর্তি পরীক্ষা: আবেদন করা যাবে যেভাবে

প্রেসবাংলা২৪ডটকম, মিজানুর রহমান, জবি প্রতিনিধিঃ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের চার বছর মেয়াদী স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার চূড়ান্ত আবেদন শুরু হয়েছে শুক্রবার (২৩ আগস্ট) বেলা ১২ টা থেকে। চূড়ান্ত আবেদনের সুযোগ থাকবে ২ সেপ্টেম্বর রাত ১২ টা পর্যন্ত।প্রাথমিক আবেদন শেষে মনোনীত আবেদনকারীরাই শুধুমাত্র চূড়ান্ত আবেদন করতে পারবেন।

বৃহস্পতিবার (২২ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে মনোনীত আবেদনকারীদের তালিকা প্রকাশ করা হয়।

চূড়ান্ত আবেদনের জন্য মনোনীতদের এপ্লিকেশন আইডি ব্যবহার করে http://admission.jnu.ac.bd অথবা http://admissionjnu.info ওয়েবসাইটে প্রবেশ করে রঙিন ছবি প্রদান করতে হবে ও বিষয় পছন্দ করতে হবে। চূড়ান্ত আবেদনের সার্ভিসচার্জ ৬০০ টাকা। বিকাশ, রকেট, সিওরক্যাশ বা টেলিটকের মাধ্যমে সার্ভিস চার্জ প্রদান করতে হবে।

গত ১ আগস্ট থেকে ২০ আগস্ট পর্যন্ত অনলাইনে প্রাথমিক আবেদনকারীদের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে প্রাপ্ত জিপিএ-এর ভিত্তিতে মনোনীত আবেদনকারীদের এ তালিকা প্রকাশ করা হয়েছে। এবার ইউনিট-১ এর জন্য ২৬৯৩৫, ইউনিট-২ এর জন্য ২৫০৮০জন এবং ইউনিট-৩ এর জন্য ২২৬৩৩ জন প্রাথমিকভারে আবেদনকারীকে লিখিত পরীক্ষার জন্য মনোনীত করা হয়েছে ।

উল্লেখ্য , গতবছর থেকে জবিতে লিখিত পদ্ধতিতে পরীক্ষা নেওয়া হচ্ছে। তিন ইউনিটে আগামী ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ২১ সেপ্টম্বর পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে । ভর্তি সংক্রান্ত সকল তথ্য http://admission.jnu.ac.bd অথবা

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com