কুড়িগ্রামে “আন্ত:নগর ট্রেন” ঈদের পর !

 

কুড়িগ্রাম সংবাদদাতা, প্রেসবাংলা২৪ডটকম:  অবশেষে কাংক্ষিত আশা পূরন হতে যাচ্ছে কুড়িগ্রামবাসীর। কুড়িগ্রাম থেকে ঢাকাগামী একটি আন্ত:নগর ট্রেন চালু হতে যাচ্ছে।

 

আসন্ন ঈদের পরে আগামী ১০ সেপ্টেম্বর এর উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দীর্ঘদিন ধরে রেলের জন্য আন্দোলন করে আসছিলো রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটি।

 

সংগঠনটির কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সভাপতি নাহিদ হাসান নলেজ বলেন, গত ২২ জুলাই ২০১৯ ইং তারিখে মাননীয় রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গণকমিটিকে এ বিষয়ে নিশ্চিত করেন। তখন কেউ এটা বিশ্বাস করেনি। তিনি আরও জানান, রেল-নৌ, যোগাযোগ ও পরিবেশ উন্নয়ন গণ কমিটির ব্যানারে কুড়িগ্রামবাসী দীর্ঘদিন থেকে ঢাকা টু চিলমারীর জন্য একটি আন্ত:নগর ট্রেনের দাবিতে আন্দোলন-সংগ্রাম করছে। এ দাবির পেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত শেখ হাসিনা রেলমন্ত্রীকে কুড়িগ্রামে আন্ত:নগর ট্রেন দেয়ার নির্দেশ দিয়েছেন। নির্দেশনা মোতাবেক ২ সেট নতুন ট্রেন বিদেশ থেকে আসছে। এ মাসের আগামী সপ্তাহের মধ্যে তা চট্টগ্রাম বন্দরে পৌছাবে।

 

রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন ২রা আগস্ট, রংপুর স্টেশনে পরিদর্শনে আসলে, সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে জানান, রেল সংযোগ প্রস্তুত করতে আরও কয়েকদিন সময় লাগবে। আগামী সেপ্টেম্বরে দুটি ট্রেন রংপুর বিভাগে দেয়া হবে। ২টি ট্রেনের মধ্যে একটি রংপুর ও আরেকটি কুড়িগ্রামের জন্য কেনা হয়েছে। তবে প্রথম দিকে সপ্তাহে তিনদিন লালমনিরহাট আর চারদিন চলবে কুড়িগ্রাম থেকে । পরবর্তীতে নতুন রেক কেনার পর সপ্তাহের ৬ দিন চলবে কুড়িগ্রাম থেকে । অনেক আন্দোলনের ফলে দীর্ঘদিনের দাবী পুরণ হলো কুড়িগ্রামবাসীর। তারা সরাসরি এখন ঢাকায় যেতে পারবে ট্রেনে করে।

Leave a Reply

Your email address will not be published.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com