ভারতে প্রিয়া সাহা’র সমর্থনে বাংলাদেশ হাইকমিশনের সামনে বিক্ষোভ !

প্রতিবেদক, প্রেসবাংলা২৪ডটকম: ভারতের কলকাতায় অবস্থিত বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের সামনে বিক্ষোভ করেছে দেশটির ক্ষমতাসীন বিজেপির নেতাকর্মীরা। তবে এ ঘটনায় গ্রেপ্তার হয়েছেন বিজেপি নেতা মোহিত রায়সহ প্রায় ৩২ জন।

বৃহস্পতিবার (১জুলাই) কলকাতার পার্ক সার্কাসে বঙ্গবন্ধু সরণিতে বাংলাদেশ হাইকমিশনের সামনে বিজেপি এ বিক্ষোভ করে।

পশ্চিমবঙ্গ বিজেপির পক্ষ থেকে বলা হয়, বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতন বন্ধসহ সম্প্রতি যুক্তরাষ্ট্রে গিয়ে সংখ্যালঘু নির্যাতন বিষয়ে তথ্য দিয়ে আসা প্রিয়া সাহার পক্ষে তারা এ বিক্ষোভ করেছে।

কলতাকা বিজেপির নেতাকর্মীদের বরাত দিয়ে ভারতের গণমাধ্যম জানায়, বাংলাদেশের ডেপুটি হাইকমিশনের সামনে বিক্ষোভ করতে গেলে তারা বধার মুখে পড়েন। সেখানে যাওয়ামাত্র কর্মী-সমর্থকদের গ্রেপ্তার করা হয়। বিজেপি নেতা এবং উদ্বাস্তু সেলের আহ্বায়ক মোহিত রায়কে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করা হয়।

পশ্চিমবঙ্গ বিজেপির সহসভাপতি বিশ্বপ্রিয় রায় চৌধুরী বলেন, প্রায় ২০০ বিজেপি কর্মী-সমর্থক গিয়েছিলেন। পুলিশ আগে থেকে প্রস্তুত ছিল।

তিনি বলেন, বাংলাদেশে ধর্মীয় সংখ্যালঘু সম্প্রদায়, বিশেষ করে হিন্দুদের নিরাপত্তা চেয়ে এ বিক্ষোভে বৃহস্পতিবার অংশগ্রহণ করেন শতাধিক বিজেপি কর্মী। বাংলাদেশের হিন্দু জনগোষ্ঠির প্রিয়া সাহা বিপদের মুখে দেশ ছেড়েছেন। বাংলাদেশ হাইকমিশনের সামনে বিক্ষোভে প্রিয়া সাহার বিষয়টিও প্রাধান্য পেয়েছে।

এর আগে বাংলাদেশে ইসলামি শাসনতন্ত্র আন্দোলন ভারতীয় হাইকমিশন ঘেরাও করে। তাদের দাবির মধ্যেও ছিল প্রিয়াসাহার শাস্তিসহ ভারতে মুসলমান নিগ্রহ বন্ধ করা।

ভারতীয় গণমাধ্যমে বলা হচ্ছে ওই কর্মসূচির পাল্টা হিসাবে বিজেপি বৃহস্পতিবার এ বিক্ষোভ করে।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com