ইংল্যান্ড না নিউজিল্যান্ড কার হাতে বিশ্বকাপ?

ক্রিড়া প্রতিবেদক, প্রেসবাংলা২৪ডটকম: চ্যাম্পিয়ন কে হবে  কে জিতবে বিশ্বকাপ ? এই প্রশ্ন এখন বিশ্ব ক্রিকেট ভক্তদের । এবার ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড ও নিউজিল্যান্ড। ক্রিকেট  ইতিহাসে বিশ্বকাপের অংশীদার হবে নতুন এক দেশ !

বিকাল সাড়ে তিনটায় শুরু হবে ম্যাচ । ঐতিহের লর্ডস তৈরি বিশ্ব ক্রিকেটের নতুন চ্যাম্পিয়ন বরণে। ইংল্যান্ড না নিউজিল্যান্ড কার হাতে বিশ্বকাপে উঠবে ?  যার হাতেই উঠুক ট্রফি বিশ্ব ক্রিকেটে সূচিত হবে নতুন অধ্যায়।

২৭ বছর আগে ফাইনালে উঠেও জিততে না পারার আক্ষেপ ভোলার মিশনে ঘরের মাঠ বড় প্রেরণা ইংলিশদের। বিপরীতে ব্ল্যাকক্যাপদের চার বছর আগে ফাইনাল হার এখনো  নিকট স্মৃতি।

মরগান বলেন, আমরা ইতিহাস থেকে এক জয় দূরে। সে জন্য দলের সবাই সবটা উজার করে দেবে। বাইরের বিষয় মাথায় নিচ্ছিনা। সত্যি কথা হলো বাইরের বিষয় নিয়ে ভেবে বিশ্বকাপ জেতা যায়না।

কেন উইলিয়ামসন বলেন, আমরা একটা লক্ষ্য নিয়ে এখানে এসেছি। সে লক্ষ্য পূরণের খুব কাছে। অনেক কঠিন ম্যাচ হবে, তবে সে চ্যালেঞ্জ জেতা অবশ্যই সম্ভব। আমরা ইতিহাসের খুব কাছে আরো একবার।

সবশেষ দুই আসরে শিরোপা ঘরে তুলেছে স্বাগতিকরা। পরিসংখ্যান ইংলিশদের অনুপ্রাণিত করতেই পারে। তবে পরিসংখ্যান নিউজিল্যান্ডের পক্ষে। বিশ্বকাপে যেমন ৫-৪ এ এগিয়ে ব্ল্যাকক্যাপরা। তেমনি ওয়ানডেতে ৪৩-৪১ এ পিছিয়ে ইংলিশরা। বোলিংয়ে ভয়ঙ্কর জোফরা আর্চার, মার্ক উড। ব্যাট হাতে রুট, বেয়ারস্টো করেছেন এক হাজার ৪৫ রান।

মরগ্যান বলেন, ঘরের মাঠে ফাইনাল খেলা অনেক স্পেশাল, আর ফাইনাল জেতা তার চেয়ে বেশি। এই ট্রফির জন্য আমাদের অপেক্ষাটা দীর্ঘ সময়ের। দলের সব ডিপার্টমেন্ট নিয়ে আমি খুশি। শেষটায় চাই ক্রিকেটাররে আরো একবার তাদের সামর্থ তুলে ধরুক।

আসরের বড় দুই স্কোর ইংলিশদের। মজার ব্যাপার চলতি আসরে কখনোই ৩০০ পেরুতে পারেনি নিউজিল্যান্ড। তবে, পুরো দলের ব্যাটিংটা একাই টানছেন অধিনায়ক কেন উইলিয়ামসন।

কেন উইলিয়ামসন বলেন, এই দলটার সাথে থাকা অনেক গর্বের। আমি যেমন চেষ্টা করেছি,অন্যরাও তাই। অনেকে চেষ্টা করে পারেনি, তবে ফাইনাল তো এখনো বাকি।

অসাধারণ ভাবে সেমিফাইনাল জিতে আসা একাদশে আস্থা রাখতে পারে দুই দল।

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com