পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারি গ্রেফতার

 

প্রেসবাংলা২৪ডটকম: সোমবার পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলিজারদারির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

ভুয়া ব্যাঙ্ক অ্যাকাউন্ট সংক্রান্ত একটি মামলায় পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারিকে গ্রেফতার করল সে দেশের সর্বোচ্চ দূর্নীতিদমন শাখা।

পাকিস্তানের বাইরে টাকা পাঠানোর জন্য ভুয়া অ্যাকাউন্ট চালু রাখার অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সোমবার পাকিস্তানের প্রাক্তন রাষ্ট্রপতি আসিফ আলি জারদারির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো। এই মামলায় আগাম জামিনের আবেদন করেছিলেন আসিফ আলি জারদারি এবং তাঁর বোন ফারিয়াল তালপুর। সেই আবেদন খারিজ করে দেয় ইসলামাবাদ হাইকোর্ট।

পাকিস্তান পিপলস পার্টির সহসভাপতির বাড়িতে যায় দুর্নীতিদমন শাখার একটি দল। সংবাদসংস্থা পিটিআইয়ের খবর অনুযায়ী, তাঁর বোন ফারিয়াল তালপুরকে এখনও গ্রেফতার করা হয় নি। সংবাদসংস্থা পিটিআইকে কর্মকর্তারা জানান, ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ১৫০ মিলিয়ন অর্থ লেনদেন করেছেন আসিফ আলি জারদারি এবং তাঁর বোন। ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে বিলিয়ন পরিমাণ অর্থ তছরূপ সংক্রান্ত পাকিস্তান সুপ্রিম কোর্টে একটি মামলার প্রেক্ষিতে তদন্ত শুরু করে ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com