যুক্তরাষ্ট্রের বন্দুকধারীর হামলায় নিহত ১১

 

প্রেসবাংলা২৪ডটকম:  যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া রাজ্যে একটি সরকারি ভবনে বন্দুকধারীর হামলায় অন্তত ১১জন নিহত হয়েছে বলে জানা গেছে। এতে আহত হয়েছেন আরো অন্তত ছয় জন। পুলিশ জানিয়েছে, সন্দেহভাজন হামলাকারী, ভার্জিনিয়া বিচ সিটির একজন কর্মী কোনরকম বাছবিচার না করেই সরকারি সেবা প্রতিষ্ঠানের ওই ভবনটিতে গুলি চালিয়েছে।

 

হামলাকারী ব্যক্তিও স্থানীয় সরকারের ওই কার্যালয়ে দীর্ঘদিনের কর্মী হিসাবে কাজ করতেন। পরে পুলিশের গুলিতে ওই বন্দুকধারীও মারা যায়। তবে তার বিস্তারিত পরিচয় প্রকাশ করা হয়নি। আহত ছয়জনের মধ্যে একজন পুলিশ কর্মকর্তাও রয়েছেন।

 

জানা গেছে , স্থানীয় সময় বিকাল ৪টার দিকে ভার্জিনিয়া বিচ মিউনিসিপাল সেন্টারে গুলি করতে শুরু করে বন্দুকধারী ওই ব্যক্তি। এখানে সরকারি কয়েকটি ভবন রয়েছে। এরপরেই পুলিশ এসে ভবনটি ঘিরে ফেলে এবং প্রতিষ্ঠানটিকে খালি করে ফেলতে শুরু করে। পুলিশ প্রধান জেমস কের্ভেরা জানিয়েছেন, বন্দুকধারী পুলিশকে লক্ষ্য করেও গুলি করতে শুরু করে। এ সময় পুলিশের পাল্টা গুলিতে তিনি নিহত হন। হামলাকারী একাই এ ঘটনা ঘটিয়েছে বলে পুলিশ ধারণা করছে।

 

 

যুক্তরাষ্ট্রে বন্দুক হামলার ঘটনা নিয়ে গবেষণাকারী ওয়েবসাইট গান ভায়োলেন্স আর্কাইভ-এর তথ্য অনুযায়ী, এটি ২০১৯ সালে যুক্তরাষ্ট্রে ১৫০তম ব্যাপক গুলিবর্ষণের ঘটনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com