প্রস্তুতি ম্যাচে ভারতের সাথে বাংলাদেশের পরাজয়!

 

ক্রীড়া প্রতিবেদক, প্রেসবাংলা২৪ডটকম: বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে ভারতের করা বিশাল টার্গেট  নিয়ে মাঠে নেমে  বাংলাদেশকে পরাজয় বরণ করতে হলো । ৩৬০ রানের বিশাল টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ  ২৬৪  রান করে পরাজয় নিয়ে মাঠ ছাড়েন ।

 

৩৬০ রানের লক্ষ্যে শুরুটা হতে হতো দুর্দান্ত। সৌম্য সরকার সে আশা দেখালেনও কিছুক্ষণ। কিন্তু প্রথম পাওয়ার প্লে শেষ হওয়ার আগেই ধুঁকছে বাংলাদেশ। ১০ ওভার শেষে ২ উইকেটে ৪৯ রান তুলেছে বাংলাদেশ।জসপ্রীত বুমরার লেংথ বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন সৌম্য। আর সাকিব আল হাসানকে পেয়ে প্রথম বলটাই ইয়র্কার দিয়েছেন বুমরা। সেটা আটকানোর কোনো সুযোগ পাননি সাকিব। বিশ্বকাপের আগে শেষ প্রস্তুতি ম্যাচে গোল্ডেন ডাক নিয়ে ফিরেছেন সাকিব। ২৯ বলে তিন চার ও এক ছক্কায় ২৫ রান করেছেন সৌম্য। লিটন দাস তার ব্যাটিং প্যাকটিসটা আজ ভালই করলেন । শেষ পর্যন্ত ৯০ বলে ৭৩ রান নিয়ে স্টেম্পিং হয়ে ফিরে আসেন ।   একপ্রান্তে আগলে রেখে ভালই খেলেছেন মুশফিকুর রহিম । অল্পের জন্য সেঞ্চুরীর দেখা পায়নি মুশফিক । ৯০ রান করে কুল দেবের দুর্দান্ত এক বলে বোল্ড হয়ে মুশফিক ফিরে আসলে বাংলাদেশের পরাজয়ের ঘন্টা বেজে উঠে ।

 

মোহাম্মদ শামির প্রথম ওভারেই ছক্কা-চার মেরে শুরু করেছিলেন সৌম্য। চার ওভারেই ৩১ রান তুলে ফেলেছিল বাংলাদেশ। পরের দুই ওভারে মাত্র ৩ রান এলেও আশাহত হয়নি দল। ভারত যে পুরো পাওয়ার প্লেতেই ৩৪ রান তুলেছিল,। সেটাও ১ উইকেট হারিয়ে। কিন্তু দশম ওভারে বুমরার চতুর্থ ও পঞ্চম বল সব স্বস্তি কেড়ে নিয়েছে।

বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে ৭ উইকেটে ৩৫৯ রান তুলেছে ভারত। সেঞ্চুরি করেছেন লোকেশ রাহুল ও এমএস ধোনি। বাংলাদেশ এই ম্যাচ  তামিমকে ছাড়াই খেলছে । আজ বাংলাদেশ নয়জন বোলার ব্যবহার করেছে। মাশরাফি যেমন পরে বোলিংয়েই এলেন না। ইতিহাস গড়া সেই ৫ উইকেটের পর আজ আবার একাদশে ফিরে বেদম মার খেলেন আবু জায়েদ। তবে বাংলাদেশের মূল চার পেসার ভালোই করেছেন। যদিও দুই স্পিনার সাকিব ও মিরাজ ১১ ওভার বোলিং করে ৯৮ রান দিয়েছেন ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com