আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়

ক্রীড়া প্রতিবেদক, প্রেসবাংলা২৪ডটকম

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সহজ জয়  যাকে বলে হেসেখেলে জয় ।   ২৯২ রান তাড়া করতে নেমে ৬ উইকেটের বিশাল জয় ৪২ বল হাতে রেখে। ২৯২ রানে তাড়া করতে নামা বাংলাদেশের ব্যাটিং দেখে কখনোই মনে হয়নি দল  হারবে।  ত্রিদেশীয় সিরিজে রান তাড়া করতে নেমে সহজ জয়ের ধারবাহিকতা রাখল মাশরাফির দল।

 

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুক্রবার ফাইনাল খেলতে নামছে বাংলাদেশ। ফাইনালের আগে এই জয় বাংলাদেশের আত্মবিশ্বাস এখন তুঙ্গে ।

 

বাংলাদেশ দলের  তামিম (৫৭), লিটন (৭৬) ও সাকিব (৫০) রান করেছেন । বল হাতে আবু জায়েদ আজ জ্বলে উঠে নির্বাচকদের প্রতিদান দিলেন । প্রথম বারের মত ৫ উইকেট তুলে নিলেন অসাধারণ বোলিং করে ।  ম্যাচ শেষে তাই ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কারও তার হাতে ।

৩৬তম ওভার শেষে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন অলরাউন্ডার সাকিব । সাকিব ঠিক কী কারণে মাঠ ছাড়লেন তা পরিষ্কারভাবে জানা যায়নি।    ৮৪ বলে দরকার ছিল মাত্র ৪৬ রান। সাকিব আউট না হয়ে বেরিয়ে যাওয়ার পরও হাতে ছিল ৬ উইকেট।

 

মাহমুদউল্লাহ-মোসাদ্দেক জুটি এখান থেকে শেষ করে আসতে পারতেন। বিশেষ করে আগের দুই ম্যাচে একাদশে সুযোগ না পাওয়া মোসাদ্দেকের আজ জ্বলে উঠতে পারেন নাই । আগের দুটি ম্যাচে ব্যাটিংয়ের সুযোগ না পাওয়া সাব্বির রহমানকে নিয়ে বাকি পথটুকু পারি দেন মাহমুদউল্লাহ।

 

তামিম ইকবাল ও লিটন দাস এর আগে উদ্ধোধনী জুটিতে দুর্দান্ত সূচনা এনে দেন । সৌম্য সরকারের জায়গায় দলে সুযোগ পাওয়া লিটন ৭৬ রান করে বুঝিয়ে দেন বিশ্বকাপের জন্য তিনিও প্রস্তুত। ১৭তম ওভারে তামিম আউট হওয়ার আগে উদ্ধোধনী জুটিতে যোগ হয়েছে ১১৭ রান।  তিনে সাকিব নেমে রানের গতি ধরে রাখার সঙ্গে ব্যাটিংয়েও মারমুখি ছিলেন । টপ অর্ডারে প্রথম তিন ব্যাটসম্যানের ফিফটি দেশের বাংলাদেশের জন্য শূভবার্তা ।

 

মুশফিকুর রহিম করেছেন ৩৫ রান। মাহমুদউল্লাহ একই রানে অপরাজিত থেকে দলকে জিতিয়েই মাঠ ছেড়েছেন । দুর্দান্ত এই জয়ে দলের কেউ সেঞ্চুরি পাননি। মোসাদ্দেক তো আজ সুযোগ পেয়েও শেষ পর্যন্ত থাকতে পারেননি।  সাব্বির সেইভাবে সুযোগ না পেলেও জয়টা পেয়েছেন চার মেরে!

 

আয়ারল্যান্ডের বিপক্ষে বাংলাদেশে সহজ জয় পেল ।  অসাধারণ নৈপূণ্য দেখিয়ে ফাইনালে উঠল টাইগাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com